Doinik Bangla Khobor

তারাগঞ্জে কালবেলার ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা

লাতিফুল সাফি,তারাগঞ্জ, রংপুর প্রতিনিধি।।
রংপুরের তারাগঞ্জে দেশের শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক কালবেলার ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে “বাংলাদেশ প্রেসক্লাব” তারাগঞ্জ উপজেলা শাখার হলরুমে আয়োজিত অনুষ্ঠানটি সামিউল আলিম নিরাপদের কণ্ঠে পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মধ্যদিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতে ইসলামী বাংলাদেশ এর তারগঞ্জ উপজেলা শাখার আমীর মাও. মো. আলমঙ্গীর হোসেন, আলহাজ্ব মমতাজ উদ্দিন অটো রাইস মিলস্ লি. এর ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল হাকিম সরকার।
অনুষ্ঠানে শুভেচ্ছা রাখেন, জামায়েতে ইসলামী বাংলাদেশ এর অঙ্গ সংগঠণ যুব বিভাগ তারাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আবু হানিফ ও জামায়াতে ইসলামী বাংলাদেশ এর সয়ার ইউপি’র সভাপতি এ্যাড. ছামছুল হুদা।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা মাও. মো. আলমঙ্গীর হোসেন বলেন, দৈনিক কালবেলা ও কালবেলার মাল্টিমিডিয়া বিভাগ মাত্র দুই বছরে দেশের জনমনে স্থান করে নিয়েছেন। তাদের সংবাদ পরিবেশনে বস্তুনিষ্ঠতা, সাহসীকতা এবং সবার আগে পাঠকের কাছে পৌঁছানোর যে অগ্রগতি তা আমার কাছে অতি প্রশংসিত। আমি কালবেলা পত্রিকার বিগত দুই বছরের অগ্রণী ভূমিকার চেয়ে আরো উন্নতি সাধনে, দেশের কল্যানে নিবেদিত থাকার আশা ব্যক্ত করে পত্রিকা সংশ্লিষ্ট সকলের উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।
আব্দুল হাকিম সরকার তার বক্তব্যে বলেন, কালবেলা এমন একটি সাহসী পত্রিকা, জুলাই-আগস্ট বিপ্লবে সংঘঠিত সহিংসতা ও হত্যাকান্ডের ঘটনা মূহুর্তে মূহুর্তে দেশবাসীর কাছে তুলে ধরেছে। দেশের প্রথম সারির গণমাধ্যম হিসেবে কালবেলা কর্তৃপক্ষের কাছে আমার প্রত্যাশা, কালবেলার প্রিন্ট, অনলাইন মাল্টিমিডিয়াসহ ফেসববুক পেজ জাতির স্বচ্ছ দর্পণ হিসেবে দুর্বার গতিতে এগিয়ে যাবে।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুবেল রানা রংপুর জেলা প্রশাসনের সেমিনারে দাপ্তরিক দ্বায়িত্বে ব্যস্ততায় থাকায় উপস্থিত প্রধান অতিথির দ্বায়িত্ব পালন করেন কালবেলার তারাগঞ্জ উপজেলা প্রতিনিধির পিতা বীর মুক্তিযোদ্ধা মো. মকবুল হোসেন সরকার। তিনি তার বক্তব্যে বলেন, কালবেলা সত্যি একটি দুর্বার সাহসী পত্রিকা। এ পত্রিকায় দেশব্যাপী কর্মরত সাংবাদিক ও সংশ্লিষ্ট কর্তপক্ষ রাষ্ট্রীয় মূল্যবোধ সম্পন্ন, পরিশ্রমী ও বিশেষ বুদ্ধিমত্তা সম্পন্ন। সাফল্যের দুই বছর পেরিয়ে বিপ্লবোত্তর তারুণ্যের স্বপ্ন পূরণে যে প্রত্যয় নিয়ে এগিয়ে যাওয়ার যে বার্তা জাতিকে দিয়েছে তা বাস্তবায়নের আশা করি।

কালবেলার তারাগঞ্জ উপজেলা প্রতিনিধি লাতিফুল সাফির সঞ্চালনায় কালবেলার সাফল্যের ২ বছর ও ৩য় বর্ষে পদার্পণ উপলক্ষে ৫ম শ্রেণি পড়ুয়া তাসমিয়া তাবাচ্ছুম আস্থার দেশাত্ববোধক গানের নৃত্য পরিবেশনার পর সম্মিলিত ভাবে কেক কাটার মধ্যদিয়ে আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়।

দৈনিক ভোরের দর্পণের সাংবাদিক মো. আরিফ শেখের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, দৈনিক ভোরের কাগজ এর প্রতিনিধি মো. সিরাজুল ইসলাম বিজয়, দৈনিক সকালের সময় এর তাপস রায়, ট্রাইবুনালের খলিলুর রহমান, আলোকিত প্রতিদিনের মো. ওমর ফারুক, দৈনিক জবাব দিহির ময়েন উদ্দিন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।