কুমিল্লার বুড়িচংয়ে পানি নিস্কাসন ড্রেন ছাড়াই চলছে রাস্তার কাজ

জীবন যাপন

মোঃ জুয়েল রানা মজুমদার,কুমিল্লা থেকে :
কুমিল্লা বুড়িচং উপজেলার বুড়িচং বাজারে বুড়িচং থেকে থানা রোডের রাস্তা নির্মান এর কাজ চলছে। নতুন করে ৮ থেকে ১০ইঞ্চি উঁচু করে রাস্তা নির্মাণ কাজ চলমান রয়েছে। সামন্য বৃষ্টি হলেই রাস্তার পাশের এলাকায় জলাবদ্ধতার সম্ভবনা রয়েছে। কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার মধ্যে এটি একটি গুরুত্বপূর্ণ জনবহুল এলাকা। অফিস রোড থেকে অপর প্রান্ত পর্যন্ত বিস্তৃত হাসপাতাল রোড,আরাগ রোড,কলেজ রোড একটু বৃষ্টি এলেই জলবদ্ধতায় পড়ে সাধারণ পথচারী।
যাকে বলা হয়, মরার উপর খারার গা, তাই এই গুরুত্বপূর্ণ এলাকা বুড়িচং অফিস রোডে নির্মানাধী রাস্তার কাজ চলছে। কিন্তুু রাস্তা দুই পাশে কোন পানি নিস্কাশন ড্রেনের ব্যবস্হা নেই। সামান্য বৃষ্টি হলেই আসে পাশের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে রাস্তার পানি ঢুকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই রাস্তা করার আগেই রাস্তার পাশে ড্রেন অবশ্যক হয়ে দাড়িয়েছে।
জানা যায়, পূর্বের রাস্তা থেকে নির্মানাধীন নতুন রাস্তাটি ৮ থেকে ১০ ইঞ্চিতে উঁচু করা হচ্ছে। যদি ড্রেন আরো প্রশস্ত ও গভীর এবং রোড লেভেলে না করা হয় তাহলে রাস্তা উঁচু করে কোনো ভালো ফল পাওয়া যাবে না বলে মতপ্রকাশ করেন বুড়িচং বাজারের সাধারন ব্যবসায়ীরা।
মোবাইল ব্যবসায়ী হারুন বলেন,( ছদ্দ নাম) জনদূর্ভোগ আরো বাড়বে কারণ ড্রেন না থাকলে পানি নিষ্কাশন হবে না,মসজিদ মার্কেটের দুই পাশের দোকান সহ অফিস রোডের বিভিন্ন দোকানগুলো রাস্তা থেকে বিটি নিচে হয়ে গেছে। একাধিক বুড়িচংবাসীর পরার্মশ অফিস রোডটি কমপক্ষে ৩ ইঞ্চি নিচু করে রাস্তার লেভেলে আরসিসি ১ মিটার গভীর ৫ ফুট প্রশস্থ ড্রেন এবং ৮ ইঞ্চি স্রাব দিলে রাস্তা প্রশস্থ হবে, পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো হবে। তাতে জনদূর্ভোগ থেকে এলাকাবাসী ও দোকানদার(ব্যবসায়ী) রেহাই পাবে।তাই এ জনদূর্ভোগ এড়াতে স্হানীয় জনপ্রতিনিধিসহ ও সকলে সুদৃষ্টি কামনা করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।