খাগড়াছড়ির গুইমারা উপজেলা নির্বাচনে নৌকার জয়-জয়কার

রাজনীতি

মোঃ নুরুল ওহাব,গুইমারা,খাগড়াছড়ি :
পার্বত্য খাগড়াছড়ির গুইমারা উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে তিন হাজারেরও বেশি ভোটে নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বাবু মেমং মারমা

পার্বত্য খাগড়াছড়ির গুইমারা উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে তিন হাজারেরও বেশি ভোটে নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মেমং মারমা। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী উশ্যেপ্রু মারমা পরাজিত হয়েছেন । উশ্যেপ্রু মারমা বর্তমান চেয়ারম্যান ছিলেন।তবে ভোটযুদ্ধে নেমে জামানত হারিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী রুইসাঅং মারমা।

বুধবার (১৫ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে টানা ভোটগ্রহণ শেষে, এ ফলাফল ঘোষণা করেন, গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাঙ্গামাটি জেলার সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুর রহমান।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মেমং মারমা নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৫৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী উশ্যেপ্রু মারমা (আনারস) প্রতিকে পেয়েছেন, ৫ হাজার ৯১২ ভোট। অন্যদিকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মো. আইয়ুব আলী (মোটরসাইকেল) ৩ হাজার ২২৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে কংজরী মারমা (মাইক) প্রতিকে ৭ হাজার ৮৪৫ হাজার ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী পলাশ (টিয়া পাখি) প্রতিকে পেয়েছেন ৫ হাজার ১২৩ ভোট। ভাইস চেয়ারম্যান পদে অন্য দুই প্রার্থী ফখরুল ইসলাম লিটন (তালা) ও মানিন্দ্র ত্রিপুরা (টিউবওয়েল) জামানত হারিয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা ১০ হাজার ৮১৬ ভোট পেয়ে জয়ের ধারাবাহিকতা আরেকবার পূর্ণ করেছেন।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতেমা বেগম (কলস) পেয়েছেন হাজার ৬ হাজার ৬৮০ ভোট।

ফলাফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মেমং মারমা বলেন, গুইমারা উপজেলার সকল কার্যক্রম গতিশীল করা, গুইমারা বাসির স্বপ্ন। আর এই স্বপ্ন পূরনের দায়িত্ব আরও বেড়ে গেলো। গুইমারা বাসির প্রত্যাশা পূরণে কাজ করবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।