বরুড়ায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক মোহাম্মদ মাসুদ মজুমদার

অন্যান্য

বিশেষ প্রতিবেদক :
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষে কুমিল্লা জেলার বরুড়া উপজেলার ঝলম উচ্চ বিদ্যালয় ও কলেজের ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র প্রভাষক মোহাম্মদ মাসুদ মজুমদার কলেজ পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায় বিভিন্ন ক্যাটাগরিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বিভাগে পুরস্কার দেওয়া হয়। প্রতিযোগিতায় প্রথমে উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়। উপজেলা পর্যায়ে থেকে জেলা পর্যায় ক্রমে জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
মোহাম্মদ মাসুদ মজুমদার বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এসএসসি ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচ এস সি পাস করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে বি,কম (সম্মান) ও এম কম (ব্যবস্থাপনা) ডিগ্রি অর্জন করেন।
বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি বাকশিস কুমিল্লা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, রেড ক্রিসেন্ট, রোটারি ইন্টারন্যাশনাল, লাইফ সেভিং মুভমেন্ট, কুমিল্লা সাংস্কৃতিক জোট, সাংবাদিকতা, বরুড়া থিয়েটার সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন তিনি।
শ্রেষ্ঠ শিক্ষক হওয়ার অনুভূতি জানিয়ে মোহাম্মদ মাসুদ মজুমদার বলেন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হওয়া অভূতপূর্ব আনন্দের বিষয়। নিজের উপর অর্পিত দায়িত্ব মনোযোগ দিয়ে সব সময় পালনের চেষ্টা করেছি। এই স্বীকৃতির ফলে দায়িত্ববোধ আরো বেড়ে গেল।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের সনদপত্র, ক্রেস্ট ও পুরস্কার প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।