বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক রিয়াজ’কে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

অন্যান্য

বিশেষ প্রতিনিধি :
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন এর উদ্যোগে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক জাতীয় সাপ্তাহিক অপরাধ বিচিত্রা’র খুলনা প্রতিনিধি সাংবাদিক রিয়াজ উদ্দীনকে লাঞ্ছিত ও মিথ্যা মামলার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন এর চেয়ারম্যান এম শাহীন আলম এর পরিকল্পনায় ও সাংবাদিক নেতা এম এম তোহা’র সঞ্চালনায় সাংবাদিক ফেডারেশন এফবিজেও সাধারণ সম্পাদক হানিফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন জাতীয় সাপ্তাহিক অপরাধ বিচিত্রা’র সম্পাদক ও প্রকাশক এস এম মোর্শেদ,আরো বক্তব্য রাখেন এফবিজেও অর্থ সম্পাদক ও সাংবাদিক নেতা আবু তাহের পাটোয়ারী, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ফরিদ খানসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নের্তৃবৃন্দরা।

সাংবাদিক নেতা এস এম মোর্শেদ বলেন, সাংবাদিক রিয়াজ উদ্দীনকে খুলনায় পুলিশ বিভিন্ন ভাবে হয়রানি করছে, রিয়াজ উদ্দীন তাদের ভয়ে আজ তার নিজ এলাকা ছাড়া। এস এম মোর্শেদ আরো বলেন, পুলিশ কর্তৃক সাংবাদিক হয়রানিসহ মিথ্যা মামলার বিষয়ে প্রতিবাদ সহ সাংবাদিকদের অহেতুক হয়রানি বন্ধের জোর দাবি জানান।
সাংবাদিক নেতা এম শাহীন আলম বলেন, সাংবাদিক রিয়াজ উদ্দীনের মতো অসংখ্য সাংবাদিক আছে সারাদেশে, যারা সত্য প্রকাশ করতে গিয়ে হামলা ও মিথ্যা মামলার শিকার হতে হয়। সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিও দৃষ্টি আর্কষণ করেন।

উল্লেখ্য,খুলনায় নামসর্বস্ব ফেসবুকে একটি আপডেট এর কারণে সাংবাদিক রিয়াজ উদ্দীনকে কৌশলে খুলনা ডিবি অফিসে ডেকে নিয়ে ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক রিয়াজ উদ্দিন ও তার সাথে এক সহযোগিকে মারধর, লাঞ্ছিতসহ মিথ্যা মামলা দেওয়ার হুমকি প্রদান করেন খুলনা ডিবি পুলিশ। এরেই পরিপেক্ষিতে সাংবাদিক রিয়াজ তার প্রানের নিরাপত্তা চেয়ে ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ প্রধানের নিকট আবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.