১০ লাখ টাকাসহ ভ্যানেটি ব্যাগ ফেরত দিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের গার্ড ফারুক হোসেন

অন্যান্য

মোঃ খাইরিজ্জামান সজিব :
সততার পরিচয় দিয়ে নগদ অর্থসহ প্রায় ১০ লাখ টাকা সমমূল্যের বিভিন্ন জিনিসপত্রে ভর্তি ভ্যানেটি ব্যাগ ফেরত দিলেন পশ্চিঞ্চল রেলওয়ের ট্রেনের গার্ড ফারুক হোসেন। গতকাল শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে চিলাহাটিতে।

গার্ড ফারুক হোসেন জানান, তিতুমীর ট্রেনের একজন যাত্রী যিনি মালোশিয়া হাই কমিশনের প্রশাসনিক সহকারী চিলাহাটি স্টেশনে তার স্ত্রীর ভ্যানিটি ব্যাগ ফেলে যান। যার মধ্যে ছিলো ওই কর্মকর্তার একটি মানিব্যাগ, ১ লক্ষ ১০ হাজার টাকার সমপরিমাণ মার্কিন ডলার, সিংগাপুর ডলার, মালোশিয়ান রিংগিত, হাত ঘড়ি, তার স্ত্রীর স্যামসাং মোবাইল,
বেশ কয়েকটি ডেবিটকার্ড, অনলাইন ট্রান্সক্সাসান কার্ডসহ অন্যান্য জিনিস পত্র। ব্যাগটি চিলাহাটি
স্টেশনে ট্রেনের মধ্যে ফেলে যান। এসময় ওই ট্রেনে দায়িত্বরত গার্ড ফারুক হোসেন ব্যাগটি পান। কিন্তু তিনি সততার পরিচয় দিয়ে কর্তব্যরত ওউ স্টেশন মাস্টার নাজনিনের নিকট বুঝিয়ে দিয়ে আসেন। যেন ব্যাগটির মালিককে সেটি ফেরত দেয়া হয়। পরে সেই কর্মকর্তা খোঁজ পেয়ে ব্যাগটি নিয়ে যান।

তিতুমীর ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে। তবে ওই যাত্রী চিলাহাটিতে যাচ্ছিলেন। যাওয়ার পথে তিনি ব্যাগটি ফেলে যান। আর ট্রেনটি আসার পথে ব্যাগটি পান গার্ড ফারুক হোসেন। কিন্তু তিনি তার সততার মূল্য দিয়ে প্রায় ১০ লাখ টাকার সমমূল্যের ব্যাগটি ফেরত দেন।

এদিকে বিষয়টি জানার পরে ফারুক হোসেনকে সম্মাননা দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম অসিম কুমার তালুকদার। শনিবার তাকে রাজশাহী স্টেশনে ডেকে ক্রেস্ট তুলে দেয়া হয় তার সততার জন্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।