কুমিল্লার মুরাদনগর শ্রীকাইলে এক কৃষকের ঘরে অগ্নিকান্ডে ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি, সাহায্যের আবেদন

দুর্ঘটনা

কুমিল্লা (মুরাদনগর) প্রতিনিধি :
কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইলে অগ্নিকান্ডে প্রায় দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে শ্রীকাইল গ্রামের দক্ষিণ পাড়ার মুকবুল মিয়ার ছেলে মফিজ মিয়ার একটি চৌচালা আধা-পাক টিনের ঘর আগুনে সম্পূর্ণ পুরে যায়। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছো বিদ্যুেৎতের শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে। স্থানীয় এলাকাবাসীর সহায়তায় পাশের ঘরগুলো আগুন থেকে রক্ষা করতে সক্ষম হয় এবং আধা ঘন্টার মধ্যে দ্রুত আগুন নিয়ন্ত্রন করায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো সম্ভব হয়েছে।

স্থানীয় প্রতিবেশি এম কে আই জাবেদ বলেন, ‘ ঘরের মধ্যে সম্ভবত বিদ্যুৎতের সংযোগের কোন ক্রুটি থেকে আগুনের সূত্রপাত হয় এবং লোকজন বাহিরে থাকায় শুরুতে আগুন কেউ দেখে নাই। আগুন সারা ঘর ছরিয়ে পরার পর নজরে আসে। আমি জরুরি ভিত্তিতে ৯৯৯ মাধ্যমে মুরাদনগর ফায়ার সার্ভিস ও বিদ্যুেৎতের সাব জোনাল অফিসের সাথে যোগাযোগ করি। তাৎক্ষনিক ভাবে বিদ্যুৎ লাইন বন্ধ করে দেওয়া হয় এবং ফায়ার সার্ভিস ৫০ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌছেন। কিন্তু এলাকাবাসী জীবনের ঝুকি নিয়ে ইতিমধ্যে আগুন সম্পূর্ণ নিভিয়ে ফেলেন’।

ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে ঘরের মালিক কৃষক মফিজ মিয়া জানান: তাহার ঘরে ব্রিজ, টিভি, আসবাসপত্র, স্বর্ণ অলংকার – নগদ টাকা ও ঘরে থাকা বিভিন্ন প্রাকার জমির ফসল সম্পূর্ণ পুরে ছাই হয়ে যায়। প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান। ঘর থেকে তিনি কিছুই বের করে আনতে পারেন নাই বলে জানান।

তিনি সরকারের ও বিত্তশালীদের নিকট আবেদন জানিয়েছেন তাকে যেন আর্থিক ভাবে সহযোগিতা করা হয়। যেন তিনি তার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হন।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.