জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক (আইন) পদে পদোন্নতি পেলেন ড. এন এ এম জসিম উদ্দিন

জাতীয়

মোঃ খোরশেদ আলম :
বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের ল অফিসার
ড. এন. এ. এম. জসিম উদ্দিন গত ৬ই মার্চ- ২০২৪ইং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় মানব সম্পাদ শাখা -১ এর এক প্রঞ্জাপনে ল অফিসার থেকে পরিচালক ( আইন) পদে পদোন্নতি পেয়েছেন। ইতোপূর্বে ড. জসিম উদ্দিন সাবেক রেলপথ মন্ত্রী জনাব মোঃ মুজিবুল হক এর সহকারী একান্ত সচিব এবং জাতীয় সংসদ সচিবালয়ের লেজিসলেটিভ ড্রাফটসম্যান হিসেবে
দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা -১০ আসনের সাবেক সংসদ সদস্য এবং
জাতীয় সংসদের বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত – প্রস্তাব সম্পকিত কমিটির মাননীয় সভাপতি ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস ( বতর্মানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র) এর একান্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।
ড. জসিম উদ্দিন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগে কৃতিত্বের সাথে উওীর্ণ হন এবং বোর্ড বৃওি লাভ করেন। পরবর্তীতে তিনি কৃতিত্বের সাথে এল এল বি ( সম্মান ) এবং প্রথম শ্রেণিতে এল এল এম ডিগ্রী লাভ করেন। তিনি মুসলিম আইনে এম ফিল ডিগ্রি অর্জন করেন এবং পরবর্তীতে সংবিধানিক আইনে পি এইচ ডি ডিগ্রি অর্জন করেন। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন কালে তিনি অগ্রনী ব্যাংক বৃত্তি লাভ করেন। তিনি তাঁর পিতার কর্ম প্রতিস্ঠান বাংলাদেশ ট্যোবাকো কোম্পানি লি. বিটিসি (বর্তমানে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো কোম্পানি বিএটি) হতে মেধা বৃওি লাভ করেন।
এ ছাড়াও তিনি কুমিল্লা জেলা পরিষদ হতেও মেধা বৃওি লাভ করেন। তিনি বিবাহিত এবং দুই পুএ সন্তানের জনক। তাঁর স্ত্রী মিসেস সেলিনা আক্তার গৃহিনী। জ্যেষ্ঠ পুত্র সাকিব মাহমুদ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এল এল বি (সম্মান) শ্রেণীতে অধ্যয়নরত। কনিষ্ঠপুত্র শাফায়াত মোহাম্মদ (সাব্বির )ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে বিবিএ( সম্মান )শ্রেণিতে অধ্যয়নরত।
তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের পদুয়া গ্রামের চৌধুরী গাজী কবিরাজ বাড়ির মরহুম হাজী মোঃ সোনামিয়া এবং মরহুমা মাহমুদা খাতুনের তৃতীয় পুত্র। তিনি সকলের নিকট দোয়াপ্রার্থী।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.