তিতাসে আসমানিয়া ব্রিজ পূনঃনির্মাণের দাবিতে মানববন্ধন

জেলার খবর

হালিম সৈকত তিতাস (কুমিল্লা) প্রতিনিধি।।
কুমিল্লার তিতাসের আসমানিয়া গোমতী ব্রিজ দ্রুত পূণঃনির্মানের দাবিতে মানববন্ধন করেছে কয়েক হাজার শিক্ষার্থী, ব্যবসায়ীসহ অন্তত ২০ গ্রামের মানুষ।

আজ রবিবার সকাল ১১টায় আসমানিয়া বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে (এলজিইডি) চলতি বছরের শুরুতে নতুন একটি ব্রিজ নির্মানের জন্য পুরোনো ব্রিজটি ভেঙ্গে ফেলা হয়।

এরপর উপজেলা প্রকৌশল অধিদপ্তর বিকল্প চলাচলের জন্য ৫৬ লাখ টাকা ব্যয়ে একটি কাঠের অস্থায়ী ব্রিজ নির্মাণ করে। পরবর্তীতে নদীতে চলাচলরত বল্কহেডের ধাক্কায় ২৯ মে ব্রিজটি ভেঙ্গে যায়। এরপর পুনঃনির্মাণ করা হলে ভারতের উজান থেকে নেমে আসা বানের প্রবল স্রোতে ২১ আগস্ট ব্রিজটি ভাসিয়ে নিয়ে যায়। এরপর থেকে এখন পর্যন্ত সংশ্লিষ্ট কেউ কথা রাখেনি বলে অভিযোগ করেন মানববন্ধনে আসা বক্তারা।

কুমিল্লার হোমনা, মেঘনা, মুরাদনগর, তিতাসসহ চার উপজেলার লাখ লাখ মানুষ যাতায়াতের একমাত্র সড়কটি বন্ধ হয়ে যাওয়ার ফলে এসব এলাকার ব্যবসা বানিজ্যসহ স্কুল-কলেজের শিক্ষার্থী ও অসুস্থ রোগীদের যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হয়।
আসমানিয়া বাজার ব্যবসায়ী ও ছাত্র-জনতার আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন, নারান্দিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান আক্তারুজ্জামান সরকার (ভি.পি), বিশিষ্ট ব্যবসায়ী গোলাম মহিউদ্দিন জিলানী, জহিরুল ইসলাম, আব্দুল বাতেন, আদিলুর রহমান ভূঁইয়া, আরিফুল ইসলাম হানিফ, মহিউদ্দিন খুসু, দশম শ্রেণীর শিক্ষার্থী লামিয়া ইসলাম প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাজারের ব্যবসায়ী হাতাব ভূঁইয়া, নজরুল ইসলাম, দুলাল আহমেদ, ইমন কাজী, মাইন উদ্দিন তুষার ইমরান, ছবির হোসেন মেম্বার, গোলাম কিবরিয়া, সালাউদ্দিন ভূঁইয়া,জহিরুল ইসলাম, মহিউদ্দিন ভূঁইয়া ও নারান্দিয়া কলিমিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেমসহ স্থানীয়রা।

এ বিষয়ে তিতাস উপজেলা প্রকৌশলী শহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, মানববন্ধনের বিষয়টি আমি দেখেছি। জনগণের দাবি অনুযায়ী আমি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। যতদূর সম্ভব খুব দ্রুততম সময়ের মধ্যে কর্তৃপক্ষের অনুমোদন পেলেই বিকল্প ব্রিজ নির্মাণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.