দুর্গাপূজার ছুটি বাড়ছে একদিন 

জাতীয়

নিউজ ডেস্ক।।

আসন্ন শারদীয় দুর্গাপূজার ছুটি একদিন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবারই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম।

ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহফুজ বলেন, ‘পূজার ছুটি একদিন বাড়ানো হবে। বৃহস্পতিবারও পূজার ছুটি থাকবে। আজকেই প্রজ্ঞাপন দেওয়া হবে।

সরকারি ছুটির ক্যালেন্ডার অনুযায়ী, আগামী ১৩ অক্টোবর, রোববার পূজার ছুটি। আর ১১ ও ১২ অক্টোবর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। এ তালিকায় বৃহস্পতিবার যুক্ত হওয়া দুর্গাপূজায় মোট চারদিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

এ সময় মাহফুজ অভিযোগ করেন, একটি পক্ষ সরকারের সঙ্গে সংখ্যালঘুদের দুরত্ব বাড়ানোর ষড়যন্ত্র করছে। তিনি বলেন, ‘তবে এ বিষয়ে সরকার সর্তক আছে। সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষ থেকে নিরাপত্তাহীনতা নিয়ে যেসব অভিযোগ করা হয়েছে সেগুলোর বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৌদ্ধ সম্প্রদায় কঠিন চিবর দান অনুষ্ঠানও যেনো নির্বিঘ্নে করতে পারে সেটির ব্যবস্থা করা হচ্ছে।

মাহফুজ বলেন, ‘দেশের মধ্যে দেশি বিদেশি চক্রান্ত চলছে সেটি প্রতিরোধ করতে কাজ করছে সরকার। দুষ্কৃতকারীদের ধরতে সরকার সচেষ্ট আছে। কোনো ষড়যন্ত্রকারীকেই ছাড় দেয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.