কুমিল্লার তিতাসে রাস্তা পাকা করণে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী,সংশ্লিষ্ট দপ্তরের দৃষ্টি আকর্ষণ

অপরাধ

হালিম সৈকত, কুমিল্লা তিতাস থেকে :
কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর-আসমানিয়া-রায়পুর পাকা রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। নিন্মমানের ইট, বালু দিয়ে তৈরি করা হচ্ছে এই রাস্তা। অনিয়মের অভিযোগে রাস্তার নির্মাণ কাজে বাঁধা দিয়েছিলেন স্থানীয়রা।তবে তা ধোপে টিকে নি, কাজ চলছে তো চলছেই।

জানা গেছে, এলজিইডির আওতায় প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে বাতাকান্দি বাজার থেকে রায়পুর পর্যন্ত ১০ কি মি. রাস্তা নির্মাণ শুরু হয়েছে। আর নির্মাণ কাজে ব্যবহৃত ইট-বালি ও খোয়ার মান নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। ইতোমধ্যে কাজ বন্ধ রাখার জন্য ঠিকাদার প্রতিষ্ঠানকে জানিয়েছেন সচেতন মহল।

নাম প্রকাশে অনিচ্ছুক মাছিমপুর, কদমতলী, আসমানিয়া, রায়পুর, বাতাকান্দি, কালাইগোবিন্দপুর গ্রামের বাসিন্দারা জানান- রাস্তা নির্মাণে মানহীন ইট, বালু ও খোয়া দিয়ে তৈরি হচ্ছে এ রাস্তাটি।

ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে এক আ’লীগ নেতা রাস্তাটি নির্মাণ কাজের তদারকি করছেন।

সরেজমিনে দেখা গেছে, রাস্তার পাশে খোয়া তৈরির জন্য নিন্মমানের ইটের স্তুপ রাখা হয়েছে। সেখানে কাজ করছেন কয়েকজন শ্রমিক। আর কাজের জন্য যে ঠিকাদারি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছে, স্থানীয়দের অভিযোগের বিষয়ে জানতে ওই প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি।

এ বিষয়ে তিতাস উপজেলার প্রধান প্রকৌশলী মোঃ মোজাম্মেল হক জানান, বিষয়টি আমরা খতিয়ে দেখব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। তবে ঠিকাদার প্রতিষ্ঠানটি দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে কিছুটা ক্ষতিগ্রস্ত, তাই হয়ত ক্ষতি পুষিয়ে নিতে কিছুটা ফাঁকি দিচ্ছে। আগে ইট ছিল ৮ টাকা এখন ১৫ টাকা। সে যাই হোক আমরা লোক পাঠাবো বিষয়টি অনুসন্ধান করতে।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.