ময়মনসিংহে সাংবাদিক নির্যাতনের ঘটনায় জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশনের বিবৃতি

জেলার খবর

নিজস্ব রিপোর্টার।।

ময়মনসিংহে দৈনিক কালবেলার ব্যুরো প্রধান সাংবাদিক দেলোয়ার হোসেন ও যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান সাংবাদিক হোসাইন শাহীদ এর ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে বিচারের দাবি জানিয়েছেন জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন (জেএসএনপিএফ)।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সংগঠনের চেয়ারম্যান এম শাহিন আলম ও মহাসচিব আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে জেএসএনপিএফ নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনের জেরে যদি সাংবাদিকদের ওপর এমন হামলা করা হয় তাহলে স্বাধীন ও মুক্ত গণমাধ্যমের জন্য সেটি অবশ্যই হুমকি স্বরূপ। খোঁজ নিয়ে জানা যায় যে, গত কাল বুধবার দুপুরে সংবাদ সংক্রান্ত কাজের জন্য বাকৃবি এলাকায় যাচ্ছিলেন দৈনিক কালবেলার ব্যুরো প্রধান সাংবাদিক দেলোয়ার হোসেন ও যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান সাংবাদিক হোসাইন শাহীদ। এসময় শহরের পাট গুদাম ব্রিজ মোড় এলাকায় তারা পৌঁছালে পেছন থেকে আকস্মিকভাবে হামলা চালায় শহরের নিউ কলোনী এলাকার সন্ত্রাসী আল ইমরান। এসময় তার সঙ্গে অজ্ঞাতনামা আরও কয়েকজন সন্ত্রাসীর যোগ দিয়ে হামলা চালিয়ে সাংবাদিক দেলোয়ার হোসেনকে মারধর করে তার হাত ভেঙ্গে দেয় এবং সাংবাদিক হোসাইন শাহীদকে ব্যাপক মারধর করে গুরুতর আহত করে। পরে খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থল থেকে উদ্ধার করে তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ভুক্তভোগী ওই দুই সাংবাদিকের ওপর এমন নেক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারীদের সবাইকে গ্রেফতার করে বিচারের দাবি জানিয়েছেন জেএসএনপিএফ এর চেয়ারম্যান ও মহাসচিব।

এদিকে সাংবাদিকদের ওপর এমন নেক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনায় হামলাকারী শহরের নিউ কলোনী এলাকার সন্ত্রাসী আল ইমরানকে কোতয়ালী থানা পুলিশ গ্রেপ্তার করেছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.