কুষ্টিয়ায় বিশ্বমানের মেডিকেল কলেজ হসপিটাল তৈরী করেছেন বিআরবি গ্রুপ

ফিচার

সুমাইয়া আক্তার শিখা :
কুষ্টিয়ায় অচিরেই বিআরবি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সেলিমা মেডিকেল কলেজ হসপিটালিটি একটি বিশ্বমানের হসপিটালে রূপান্তরিত হতে যাচ্ছে।

বিআরবি গ্রুপের কর্ণধার কুষ্টিয়ার কৃতিসন্তান দেশ বরেণ্য শিল্পপতি বিআরবি গ্রুপের চেয়ারম্যান আলহাজ মোঃ মজিবর রহমান তাঁর সহধর্মিণীর নামে উক্ত হাসপাতালটি প্রতিষ্ঠিত করতে যাচ্ছেন।

কুষ্টিয়ার বুকে এই সর্বপ্রথম বিশ্বমানের এই প্রতিষ্ঠানটি ২০১২ সালের দিক থেকে নির্মাণ কাজ শুরু হয়েছে তা এখনো চলমান রয়েছে। কাজ শুরুর প্রাক্কালে কিছু বাধা সৃষ্টি হলে থমকে গিয়েছিল, তারপর উক্ত বাঁধাকে অতিক্রম করে এখন পুরোদমে মেডিকেল কলেজের কাজ এগিয়ে যাচ্ছে।

তিল তিল করে গড়ে ওঠা বিআরবি গ্রুপের মোট ১৪ টি প্রতিষ্ঠানের মধ্যে বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড সর্বপ্রথম ১৯৭৮ সালে প্রতিষ্ঠা করেছিল মজিবর রহমান, বর্তমানে তার ডালপালা ছড়িয়ে এখন একটি গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড তৈরি হয়েছে। তারই অঙ্গ প্রতিষ্ঠান সেলিমা মেডিকেল কলেজ হসপিটাল।

কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের চৌড়হাস কাস্টম মোড়ের তার নিজ বাসভবনের সামনে এই হসপিটালটির নির্মাণ কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।

২০১১ সালে রাজধানী ঢাকা পান্থপথে বিআরবি হসপিটাল নির্মাণ করে ইতিমধ্যে দেশব্যাপী সুনাম কুড়িয়েছেন বিআরবি গ্রুপ।

কুষ্টিয়াবাসীকে উন্নত স্বাস্থ্য সেবা দিতে বিআরবি গ্রুপ বৃহৎ পরিসরে সেলিমা মেডিকেল কলেজ হসপিটাল প্রতিষ্ঠা করতে দ্রুত গতিতে নির্মাণাধীন কাজ এগিয়ে চলেছে। নির্মাণকাজ সম্পন্ন হলে হসপিটালটি খুলনা বিভাগ তথা দক্ষিণ- পশ্চিম বঙ্গের মধ্যে বৃহত্তম, দৃষ্টিনন্দন এবং উন্নত স্বাস্থ্যসেবা সম্বলিত একটি হসপিটালে রুপান্তরিত হবে বলে আশা ব্যক্ত করেছেন কুষ্টিয়ার সুশীল সমাজ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।