বরগুনায় স্বাস্থ্য সেবার মানোন্নয়নে উপ-পরিচালক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পরামর্শক সভা অনুষ্ঠিত

স্বাস্থ্য

মোহাম্মদ মেজবাহ উদ্দিন,বরগুনা থেকে :
অদ্য মঙ্গলবার বরগুনার নলটোনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে এক পরামর্শক সভা বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সিবিডিপি’র নির্বাহী কমিটির সভাপতি চিত্তরঞ্জন শীলের সভাপতিত্বে আয়োজিত পরামর্শক সভায় প্রধান অতিথি ছিলেন উপ-পরিচালক পরিবার পরিকল্পনা অধিদফতর বরগুনা, মিঃ তাপস কুমার শীল। বিশেষ অতিথি ছিলেন , বরগুনা প্রেসক্লাবের সভাপতি এ্যাড সঞ্জীব দাস,সিনিয়র সহ-সভাপতি জাফর হোসেন হাওলাদার, সহ সম্পাদক মালেক মিঠু, আরডিএফএর যুগ্ম পরিচালক এনামুল হক, বুড়িরচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেলী পারভীন ছবি।
সভায় নলটোনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের স্বাস্থ্য সেবার মান এবং কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিত করন এর উপর সিবিডিপি পরিচালিত একটি গবেষণা রিপোর্ট উপস্থাপন করেন বেসরকারি উন্নয়ন সংস্থা সিবিডিপি’র নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,নলটোনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের পক্ষে উপ-সহকারী কমিউনিটি ম্যাডিকেল অফিসার ডাঃ শফিকুল ইসলাম এবং ফারহানা আকতার। ইয়োথ ভলান্টিয়ার সজীব হোসেনসহ
নলটোনা এনসিটিএফ এর সদস্য তাইয়েবা, আনজিলা,জিমু ইসলাম এবং রবিউল কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করে।
সিবিডিপি প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় দূর্যোগ কবলিত নলটোনা ইউনিয়নে শিশু অধিকার রক্ষায় কাজ করে আসছে।
এছাড়াও বরগুনা জেলার ছ’টি উপজেলায় এনসিটিএফ সদস্যদের মাধ্যমে তাদের নেতৃত্ব বিকাশে কাজ করে আসছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।