আজ অনূধর্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখী হবে নিউজিল্যান্ডে – বাংলাদেশ

খেলা

ক্রীড়া ডেস্ক :
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। আজ প্রথম সেমিফাইনালে তারা চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে টানা তৃতীয়বারের মতো ফাইনালে নাম লেখায়। আজ বৃহস্পতিবার দুপুর ২টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। এই ম্যাচকে সামনে রেখে বাংলাদেশের অধিনায়ক আকবর আলী বলেছেন তারা শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত সেমিফাইনালকে সামনে রেখে। তবে নিউজিল্যান্ডকে খাটো করে দেখছে না। মাঠে নিজেদের দক্ষতা প্রয়োগ করে খেলতে পারলে ফল তাদের দিকেই আসবে বলে মনে করেছেন যুব অধিনায়ক। সেমিফাইনাল কিংবা ফাইনাল না ভেবে আর দশটা ম্যাচের মতোই ভাবতে চান এই ম্যাচটিকে।

আকবর বলেছেন, মানসিক ও শারীরীক- দুইটা প্রস্তুতিই আমরা খুব ভালোভাবে নিয়েছি। এখন শুধু মাঠে আমাদের দক্ষতা প্রয়োগ করার পালা। সেটা করতে পারলে মনে হয় যে ফল আমাদের পক্ষে আসবে। নিউজিল্যান্ড ভালো ক্রিকেট খেলে এতোদূর আসছে। তাদেরকে যতোটা সম্ভব কম রানে অলআউট করার চেষ্টা করব। লোয়ার অর্ডারে তাদের ভালো ব্যাটসম্যান আছে। তাদের ব্যাটিং লাইন অনেকটা লম্বা। দলের সবাই রিলাক্সে আছে। এটা সেমিফাইনাল বা ফাইনাল না ধরে স্বাভাবিক আর দশটা ম্যাচের মতো মনে করলেই মনে হয় ভালো ফল হবে।

বৃহস্পতিবার সেমিফাইনালের ভেন্যু দক্ষিণ আফ্রিকার পফেচট্রুমে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে কী হবে? আকবর বলেছেন, এটা তো আর আমাদের নিয়ন্ত্রণে নেই। বৃষ্টি হলে আমাদের যেমন ঝামেলা হবে, ওদেরও তেমন ঝামেলাই হবে।

দেশবাসির উদ্দেশ্যে তিনি বলেছেন, আপনারা সব সময় যেমন বাংলাদেশ ক্রিকেটকে সমর্থন করেছেন, সেই সমর্থনটাই আশা করব।

Leave a Reply

Your email address will not be published.