আশুলিয়ায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

অন্যান্য

আশুলিয়া প্রতিনিধি :
ঢাকা জেলার সাভারে আশুলিয়ার বিভিন্ন স্থানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ আগস্ট) দুপুরে সাভার উপজেলা আওয়ামী লীগ ও আশুলিয়া থানা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে এ কর্মসূচি পালিত হয়।
আশুলিয়া থানা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি আশুলিয়া প্রেসক্লাব প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এলাহী কমিউনিটি সেন্টারে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় সেখানে উপস্থিত ছিলেন মঞ্জুরুল আলম রাজিব উপজেলা চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক সাভারউ পজেলা আওয়ামী লীগ, ফারুক হাসান তুহিন আহবায়ক আশুলিয়া থানা আওয়ামী লীগ , সাইফুল ইসলাম চেয়ারম্যান ও স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদ ও যুগ্ম-আহবায়ক আশুলিয়া থানা আওয়ামী লীগ। মোজাফফর হোসাইন জয়, সভাপতি আশুলিয়া প্রেসক্লাবের , সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন।
এসময় প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান সাভারে কোভিড-১৯ মহামারি কালীন পরিস্থিতিতে করোনা মোকাবিলায় নিরলস ভাবে এবং সফলতার সাথে কাজ করে যাওয়ার জন্য সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদাকে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পরে ১৯৭৫ এর ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। অন্যদিকে আশুলিয়ার বিভিন্ন স্থানে, নিজস্ব উদ্যেগে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন, মোঃ কবির হোসেন সরকার, আহ্বায়ক আশুলিয়া থানা যুবলীগ, রাজু আহমেদ সদস্য উপর কমিটি বাংলাদেশ আওয়ামী লীগ, সহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। এছাড়াও আশুলিয়ার দক্ষিণ আউক পাড়ায় মাসুদ হাওলাদার নামে এক ব্যক্তি বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকি উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন উক্ত মিলাদ শেষে প্রায় চারশত অসহায় মানুষের মাঝে কাঙ্গালী ভোজ বিতরণ করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ খালেক মেম্বার ৩নং ওয়ার্ড আশুলিয়া ইউনিয়ন পরিষদ।

Leave a Reply

Your email address will not be published.