কুমিল্লায় মাদক কারবারিদের আতংকের আরেক নাম ডিএনসি ও টাস্কফোর্স

অপরাধ

মাহফুজ বাবু :
কুমিল্লায় মাদক কারবারিদের আতংকের আরেক নাম এখন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও টাস্কফোর্স অভিযান। বুড়িচং ও সদর সীমান্তে মাদক কারবারিদের বিরুদ্ধে প্রায় প্রতিদিনই দিনে ও রাতে সমান তালে চলছে অভিযান। এতে সফলতাও মিলছে বেশ। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসান যোগদানের পর থেকেই পাল্টে গেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের চিত্র ও কার্যক্রম। লোকবল স্বল্পতা ও নানা প্রতিবন্ধকতা থাকলেও মাদক নিয়ন্ত্রণে চমক দেখাচ্ছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসানে নেতৃত্বে গত কয়েকদিনে দিনে ও গভীর রাতে জেলার বিভিন্ন এলাকায় বেশ কিছু অভিযান পরিচালিত হয়। এসময় আটক করা হয় বেশকিছু চিহ্নত মাদক কারবারি এবং উদ্ধার ও জব্দ করা হয় বিপুল পরিমাণ মাদক। প্রতিনিয়ত অভিযানের ফলে অনেক মাদক কারবারিরাই এখন রয়েছে ঝটিকা অভিযান ও গ্রেপ্তার আতংকে।

গতকাল (১৮ মে) বুধবার সকাল ৮টায় জেলা সদরের টিক্কারচর শিবের বাজার সড়ক এলাকা থেকে ২ কেজি গাঁজা সহ সদর উপজেলার সীমান্ত সংলগ্ন শরিফপুর এলাকার মৃত আলি আশ্রাফের ছেলে মাদক কারবারি কাজল মিয়া (৪৫) কে আটক করা হয়। চৌধুরী ইমরুল হাসান এর নির্দেশনায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক মুরাদ হোসেন সহ সঙ্গীয় ফোর্স।

একই দিন বুধবার দুপুরে জেলার বুড়িচং উপজেলা সীমান্তের বারেশ্বর এলাকায় পৃথক আরেকটি অভিযান চালায় একই টিম। এসময় বারেশ্বর তোরাব খা’র বাড়ির মাদক কারবারি বাহার মিয়া (৩৫) এর ঘরে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ৬কেজি গাঁজা। অভিযানের আগে উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় গ্রেপ্তার করা যায়নি সেকান্দর আলীর ছেলে মাদক কারবারি বাহারকে।
উল্লেখিত মাদক উদ্ধার ও গ্রেফতাকৃত আসামী ও পলাতক আসামীর বিরুদ্ধে উপপরিদর্শক মোঃ মুরাদ হোসেন বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করেছেন বলে জানান কুমিল্লা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসান। অভিযানে এএসআই সর্বজনাব কামরুল হাসান ও মিজানুর রহমানসহ অন্যান্য বিভাগীয় সদস্য অংশগ্রহণ করেন জানিয়ে তিনি আরো বলেন, মাদক নিয়ন্ত্রণে সার্বক্ষণিক কাজ করছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এমন অভিযান সর্বদা চলমান রয়েছে জানিয়ে সচেতন জনসাধারণকে মাদক চোরাচালান ও কারবারিদের সম্পর্কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে তথ্য দিয়ে সহায়তার আহ্বানও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.