কুমিল্লা তিতাসের ৫ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা

অপরাধ

তিতাস প্রতিনিধি :
তিতাসে কর্মরত পাঁচ সাংবাদিকের নামে চট্রগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে (ডিজিটাল নিরাপত্তা আইনে) মামলার প্রতিবাদে এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

তিতাস প্রেস ক্লাবের আয়োজনে আজ সোমবার বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেইট তিতাস প্রেসক্লাব সংলগ্ন গৌরীপুর-হোমনা সড়কে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সাংবাদিকদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোক মানববন্ধনে অংশগ্রহণ করেন এবং উদ্দেশ্য প্রণোদিত এই মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

এসময় উপস্থিত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, তিতাস প্রেসক্লাবের ভারপ্রাপ্ত

সভাপতি মো.কবির হোসেন, বৃহত্তর দাউদকান্দি প্রেসক্লাবের সভাপতি এম এ করিম সরকার, দাউদকান্দি প্রেসক্লাবের সহ-সভাপতি মো.হানিফ খান,তিতাস প্রেসক্লাবের সহ-সভাপতি এম এ কাশেম ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক হালিম সৈকত,মুন্সি সামসুউদ্দিন আহম্মেদ সাগর ও সাংগঠনিক সম্পাদক সজিব হোসেন প্রমূখ। এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন তিতাস,হোমনা ও দাউদকান্দিতে কর্মরত সাংবাদিকবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা অবিলম্বে মামলা প্রত্যাহার এবং সঠিক তদন্তের মাধ্যমে ইন্ধন দাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য গত ১৫ জানুয়ারি তিতাস উপজেলার দুধঘাটা নুরে মোহাম্মদি (সঃ) দাখিল মাদ্রাসার সুপার ইব্রাহিম খলিলের দুর্নীতি ও নানা অনিয়মের প্রতিবাদ ও অপসারণের দাবিতে এলাকাবাসি ও অভিভাবকবৃন্দ মানব বন্ধন ও সমাবেশ করে।

উক্ত মানব বন্ধন ও সমাবেশের সংবাদ বিভিন্ন পত্রিকায় এবং অনলাইন পোর্টালে প্রকাশ করায় একটি কুচক্রী মহলের ইন্ধনে মাদ্রাসা সুপার ইব্রাহিম খলিল বাদী হয়ে তিতাস প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাব পত্রিকার তিতাস উপজেলা সংবাদদাতা মো.আসলামকে প্রধান আসামী করে এবং দৈনিক মানবজমিন পত্রিকার তিতাস প্রতিনিধি মো.জুয়েল রানা, ফেইজ বুক পেইজ এফবি নিউজ এর রাসেল মুন্সি, জেপি টিভি ফেইজ বুক পেইজ এর জহিরুল ইসলাম পাশা ও জনতা টিভি ফেইজ বুক পেইজ এর আবদুর রহিম ও দুধঘাটা গ্রামের ১৭ জনসহ ২২ জনকে আসামী করে এই মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published.