কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক

অন্যান্য

মামুন মজুমদার, কুমিল্লা :
দেশের চলমান উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে ও কাজের গতি বাড়ানোর জন্য নিয়মনীতির মধ্যে চলার আহবান জানিয়েছেন কুমিল্লা জেলার নবাগত জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান।বুধবার সকালে কুমিল্লা সদর দক্ষিন উপজেলার মিলনায়তনে মত বিনিময় সভায় তিনি একথা বলেন।তিনি আরো বলেন,আপনারা আপনাদের মেধা ও মনন দিয়ে এই দেশটাকে গড়ে তুলবেন। আর সুষ্ঠু পরিকল্পনা নিয়ে যেন কর্মক্ষেত্রে আপনাদের দক্ষতার পরিচয় রাখতে পারেন সেটাই আমার প্রত্যাশা।
একটি দেশ তথা গোষ্ঠীর পরিবর্তন শুধু আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে সম্ভব নয়,অতএব শুধু আইনশৃঙ্খলা বাহিনীকে দোষারোপ না করে সবাইকে নিজ অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে কাজ করে যেতে হবে।
তিনি বলেন, প্রতিটি মা-বাবাই তাদের সন্তানকে ভালোবাসেন। হয়তো প্রকাশ ভঙ্গির ভিন্নতা থাকে, তবে অনেকই সন্তানের প্রতি জমানো স্নেহ মমতা প্রকাশ করতে পারেন না। কিন্তু একজন সন্তানের সঠিক পথে বেড়ে উঠার জন্য এবং সন্তান যেন ভুল পথে না যেতে পারে,সে ব্যাপারে অভিভাবকদের সজাগ থাকতে হবে।
শিক্ষায় আরো বেশি ব্যাপ্তি ছড়ানোর জন্য বিশেষত ২য়,৩য় ও ৪র্থ শ্রেণীতে বাংলার পাশাপাশি ইংরেজির প্রতি গুরুত্বরোপ করেছেন।

ভূ-প্রাকৃতিক রূপে সদর দক্ষিন উপজেলার বিচিত্রতা যেমনি তেমনি ঐতিহ্য ও সংস্কৃতি ও উন্নয়নের কারনে তিনি এ উপজেলাকে উপ-শহরের মত সুন্দর বলে আখ্যায়িত করেন।
সর্বশেষ তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্বপূর্ণ নির্দেশনা
এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে এবং প্রতিটি বাড়ির আনাচে কানাচে বিভিন্ন ধরনের ফল ও সবজি দিয়ে ভরিয়ে ফেলার কথা জনসম্মুখে তুলে ধরেন এবং পরবর্তীতে উপস্থিত প্রশ্নকারীদের সমাধান ব্যাখার মাধ্যমে দিয়ে তিনি তাঁর বক্তব্য শেষ করেন।
এ সময় আরো বক্তব্য রাখেন
সদর দক্ষিন উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার,উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ,ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রহিম,মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম।এ সময় অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সদর দক্ষিন মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশিষ চৌধুরী,মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল,মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুমা পারভীন লুনা,
৫নং পশ্চিম জোড়কানন ইউপি চেয়ারম্যান হাসমত উল্লা হাসু,
উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল মালেক,গলিয়ারা দক্ষিন ইউপি চেয়ারম্যান জামাল প্রধান,৬নং পূর্ব জোড়কানন ইউপি চেয়ারম্যান হারিছ মিয়া,২নং চৌয়ারা ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ সোহাগ,উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ডাঃ আমিনুল ইসলাম,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাজী মমিন,ক্রীড়া বিষয়ক সম্পাদক সালাম চৌধুরী,
উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য মমিনুল ইসলাম লিটন,ইউপি সচিব মাসুক রহমান,উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী খন্দকার ফরিদা ইয়াসমিন,গলিয়ারা উত্তর ইউপি সদস্য মুজিব,উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল অপু।

অনুষ্ঠানে সদর দক্ষিন উপজেলার পরিচিত নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।
উল্লেখ্যঃ নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান’কে উপজেলা প্রবেশদ্বারে ফুল দিয়ে বরণ করেন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ,উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার ও ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু।

Leave a Reply

Your email address will not be published.