খালেদা জিয়ার সু-চিকিৎসার জন্য মুক্তি চেয়ে বিশেষ আবেদনের কথা ভাবছে তার পরিবার

অন্যান্য

ডেস্ক রিপোর্ট :
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসার জন্য মুক্তি চেয়ে বিশেষ আবেদনের কথা ভাবছে তার পরিবার।

গতকাল শুক্রবার বিকেলে খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে তার সেজো বোন সেলিমা ইসলাম বলেছেন, খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য মুক্তি চেয়ে বিশেষ আবেদনের কথা ভাবছি আমরা।

তিনি বলেন, তার অবস্থা তো খুবই খারাপ। সে শুধু বমি করছে। গায়ে জ্বর আছে। ব্যথায় কোকাচ্ছে, বাম হাতটা সম্পূর্ণ বেঁকে গেছে। তাকে উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নিতে হবে। এ হাসপাতালে এটা সম্ভব না।

হাসপাতালের ডাক্তাররা তাকে কেমন দেখছেন সাংবাদিকদের এমন প্রশ্নে সেলিমা ইসলাম বলেন, তারা যে চিকিৎসা দিচ্ছেন, এতে কোনো কাজ হচ্ছে না।

তিনি বলেন, আমরা এখনো কোনো আবেদন করিনি। উনার যে অবস্থা উনাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার বন্দোবস্ত করতে হবে। তার শরীর খুবই খারাপ। তার ডায়াবেটিকস আজকেও ১৫তে। এভাবে কতদিন চলবে,

এ হাসপাতালে তো এক বছরের কাছাকাছি সময় রয়েছেন। তার কোনো উন্নতি হচ্ছে না বরং দিন দিন অবনতি হচ্ছে। এজন্য আমরা চাই, উনাকে উন্নত হাসপাতালে চিকিৎসা করাতে।

তিনি বলেন, আমরা ভাবছি, আবেদন করব। তবে এটা এখনো ঠিক করিনি। কারণ, তার শরীরের যে অবস্থা এই অবস্থায় বেশীদিন এই হাসপাতালে থাকলে তাকে জীবিত অবস্থায় বাসায় নিয়ে যেতে পারব না।

নির্বাচনের বিষয়ে কোনো বার্তা দিয়েছেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, সে তো কথাই বলতে পারছে না। তবে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছে।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, বিকাল ৩ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্রবেশ করেন খালেদা জিয়ার পরিবারের সদস্যরা। সঙ্গে নিয়ে যান বাসায় রান্না করা খাবার ও কিছু ফলমূল।

তিনি জানান, পরিবারের সদস্যদের মধ্যে ছিলেন- খালেদা জিয়ার সেজো বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, ও ছেলে অভিক ইস্কান্দার, সাইদ ইস্কান্দারের স্ত্রী নাসরিন ইস্কান্দার। আরাফাত রহমান কোকোর শ্বাশুড়ী ফাতেমা রেজা হাসপাতলে আসলেও সাক্ষাৎকারের তালিকায় তার নাম থাকায় প্রবেশ করতে দেয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published.