ঝালকাঠি রাজাপুরের কাঠীপাড়া-তালুকদার হাটের সড়কের বেহাল দশা দেখার কেউ নেই

অন্যান্য

মাসুমা জাহান,ঝালকাঠি থেকে :
ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নের শুক্তাগড় মাহমুদিয়া দাখিল মাদ্রাসার সংলগ্ন কাঠীপাড়া থেকে তালুকদারহাট পর্যন্ত রাস্তাটি বেহাল দশায় জনদুর্ভোগ চরমে পৌঁছে গেছে|

রাস্তাটি সংস্কারের অভাবে দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে আছে। রাস্তার বিভিন্ন জায়গায় রাস্তার পিচ উঠে গিয়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। আর এ কারনেই প্রায়সই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। এতে অত্র এলাকার মানুষদের মারাত্মক ঝুঁকি নিয়ে অত্র রাস্তা দিয়ে সর্বদা চলাচল করতে হচ্ছে। কোন মানুষ যদি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন, বিশেষ করে কোন গর্ভবতী মা বা হার্ট অ্যাটাকের রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিতে চরম ভোগান্তিতে পরতে হয় স্বজনদের।

জানা যায়, রাস্তাটির বেহাল দশার কারনে প্রতিনিয়ত এলাকাবাসীর সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে| যাত্রীবাহী ভ্যান, রিকশা, মোটরসাইকেল, পিকআপ সহ কৃষিসামগ্রী পরিবহনে ব্যাপক ভোগান্তিতে পড়ছে মানুষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শুক্তাগড় ইউনিয়নের কাঠীপাড়া থেকে তালুকদারহাট পর্যন্ত রাস্তাটি দীর্ঘদিন সংস্কারের অভাবে রাস্তাটির বিভিন্ন জায়গায় রাস্তার পিচ উঠে গিয়ে বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। আর এ কারনেই প্রায় সময়ই ঘটছে ছোট বড় দূর্ঘটনা।

রাস্তাটি দীর্ঘ কয়েক বছর ধরে একই অবস্থা থাকার কারনে চরম ভোগান্তিতে পড়ছে এ রাস্তা দিয়ে চলাচল করা বিভিন্ন গ্রামের হাজারো মানুষ। রাস্তাটি দ্রুত সংস্কার করা না হলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। তাই রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন এলাকাবাসি।

স্থানীয় ইউপি সদস্য আবুল বাশার বাবুল তালুকদার জানান, এই রাস্তাটি সংস্কারের জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে আমি জানতে পেরেছি। তিনি আরো বলেন, শুক্তাগড় মাহমুদিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন কাঠীপাড়া থেকে তালুকদারহাট যাওয়ার রাস্তাটির প্রবেশের পথে একটি পুরাতন ব্রীজ রয়েছে, সেই ব্রীজটি ভাঙ্গা-ঝুকিপূর্ন ও সরু হওয়ায় এক সাথে দুটো রিকসা চলাচল করতে পারে না এবং ব্রীজটির উচ্চতা বেশি হওয়ার কারনে প্রায় সময় দুর্ঘটনা ঘটে। এই ব্রীজটি নতুন করে সঠিক ভাবে নির্মান করা না হলে সরকারের এত টাকা খরচ করে রাস্তাটি সংস্কার করা হলেও অত্র এলাকার সাধারন মানুষরা তাদের কাঙ্খিত সেবা পাবে না, তাই আমি ব্রীজটি সঠিক মাপে নতুন ব্রীজ নির্মানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.