ঝালকাঠি রাজাপুর সীমান্তবর্তী এলাকায় ব্রীজ ভেঙ্গে মরনফাঁদ ,জনদুর্ভোগে চরমে

অন্যান্য

মাসুমা জাহান,ঝালকাঠি থেকে :
ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা শুক্তগড় ইউনিয়নের তালুকদার হাট থেকে পিরোজপুর জেলার কাউখালি উপজেলার সীমান্তবর্তী এলাকা আয়না গ্রামের রাস্তার ওপর ব্রিজটি যেন মরনফাঁদ।

ব্রিজটির মাঝামাঝি স্থানের স্লাব ভেঙ্গে গেছে।ফলে দুই পাড়ের কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষকে চরম দুর্ভোগ-দুর্দশা পোহাতে হচ্ছে।

রাজাপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা তালুকদারহাট থেকে কাউখালি উপজেলার সীমান্তবর্তী এলাকার আয়না গ্রামের সঙ্গে সংযোগ রাস্তার মধ্যবর্তী স্থান সন্ধ্যা নদীতে এই ব্রিজটি অবস্থিত।

জানা যায়, এই ব্রিজের উপর দিয়ে দুই উপজেলার কয়েক গ্রামের হাজার হাজার মানুষ বিভিন্ন যানবাহন যোগে প্রতিনিয়ত চলাচল করতো। বিগত দুই বছর আগে ব্রিজের উপরের মাঝখানের অংশ ভেঙ্গে নদীতে পরে যায়। এতে এই রাস্তায় যান চলাচল একেবারে বন্ধ হয়ে যায়। ফলে দুই উপজেলার কয়েক গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াতে নেমে এসেছে চরম ভোগান্তি বর্তমানে ব্রিজ থেকে পায়ে হেটে চলাচলের জন্য স্থানীদের উদ্যোগে ব্রিজের ভেঙ্গে পড়ে যাওয়া মাঝ খানের অংশে গাছ দিয়ে সাঁকো বানিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। পায়ে হেঁটে ঝুঁকি নিয়ে অনেক পথ অতিক্রম করে এ অঞ্চলের কয়েক শত ছাত্রছাত্রীকে স্কুল, কলেজ ও মাদ্রাসায় যাতায়াত করতে হয়।

স্থানীয়রা জানান, দুর্ভোগে অস্বস্তিতে পরে ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর বহু আবেদন-নিবেদনের পরও এই গুরুত্বপূর্ন ব্রিজটি মেরামতের কোন উদ্যোগ নেয়া হয়নি। বছর খানেক আগে রাজাপুর ও কাউখালি উপজেলার সরকারি কর্মকর্তারা ব্রিজটি পরিদর্শন করে স্থানীয়দের আশস্ত করে ছিলেন।কিন্তু আজ পর্যন্ত ব্রিজটি মেরামতের কোন লক্ষন দেখা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.