ঢাকার আশুলিয়াবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আরিফ মাদবর

অন্যান্য

মোঃ মনির হোসেন :
পৃথিবীর মহা-ক্লান্তিলগ্নে শত – প্রতিকূলতার মধ্য দিয়ে বছর ঘুরে ধর্মপ্রাণ মুসলমানদের জীবনে আবার ফিরে এসেছে পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহ্ বছরে আমাদের জন্য দুটি শ্রেষ্ঠ আনন্দের দিন উপহার দিয়েছেন, আর এই ঈদুল আযহা উপলক্ষে আশুলিয়া সহ সারা দেশ বাসীকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আশুলিয়া থানা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আরিফ মাদবর।

এই ঈদ শুভেচ্ছায় তিনি বলেন, বছরে মুসলমানদের বড় দুটি উৎসবের মধ্যে একটি হচ্ছে কুরবানির ঈদ। ঈদুল আযহা আমাদের আত্ন ত্যাগের শিক্ষা দেয়। পবিত্র এ হজ্বের মৌসুমে পশু কোরবানির মাধ্যমে মানুষের মনের কু-প্রবৃত্তিকে কোরবান করা হয়। ঈদুল আযহা ত্যাগ ও কোরবানির বৈশিষ্ট্যে মণ্ডিত। এর সাথে জড়িত রয়েছে হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর মহান ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন। আমরা ইসলামের নির্দেশিত পথে কোরবানি করে সেই ত্যাগের আদর্শ যেন অনুসরণ করি। আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে সার্থকভাবে ঈদ উদযাপন। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে আনুক এ কামনা করি। মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আমি ইয়ারপুর ইউনিয়নের সকলকে জানাই ঈদ মোবারক।

তিনি শারীরিক দুরত্ব ও স্ব্যস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আযহা পালন আহবান জানান। সেই সাথে বিশ্বব্যাপী কোভিড-১৯ করোনা ভাইরাসের মহামারীর এই দুঃসময়ে জনসচেতনতার মাধ্যমে ঈদুুল আযহার ত্যাগ ও ভ্রাতৃত্ববোধের এই শিক্ষা অনুসরণের মাধ্যমে সমাজে অনাবিল সুখ-শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। কল্যাণময় সমাজ প্রতিষ্ঠায় সকলকে আত্মত্যাগের এই শিক্ষা অনুসরণের আহ্বানও জানান তিনি।

 

Leave a Reply

Your email address will not be published.