ঢাকা আশুলিয়ায় বহুতল ভবন থেকে ইট পরে আহত ১

দুর্ঘটনা

আশুলিয়া প্রতিনিধি :
ঢাকার অদূরে শিল্প অঞ্চল আশুলিয়ার চারাল পাড়া শাহ রিয়ার গার্মেন্টস এর পিছনে ডং লিওন গার্মেন্টস সংলগ্ন ইমারত আইন না মেনে বহুতল ৬ তলা ভবন নির্মাণ, সাদ থেকে ইট পরে পাশের বাড়ির ভাড়াটিয়া মারিয়া আলম, নামে শিশু আহতের ঘটনা ঘটেছে।
গত ০৩/০৯/২০২১ ইং তারিখ রোজ শুক্রবার দুপুর অনুঃ ১২ঘটিকার সময় পাশের টিন সেট বাড়ির মালিক মোঃ আব্দুল আজিজ এর বাড়িতে এই ঘটনাটি ঘটে।
সরজমিনে গিয়ে জানা যায়ঃ মোঃ সালমান আলম, গ্রাম, রাজুরা, থানা, হরিরামপুর, জেলা , মানিকগঞ্জ, দীর্ঘদিন যাবৎ আব্দুল আজিজের টিন সেট বাড়ির একটি ঘর ভাড়া নিয়ে স্ত্রী ও দুই সন্তান নিয়ে বসবাস করে আসছিলো। সালমান আলম বলেনঃ শুক্রবার ছুটির দিন থাকায় আমি স্ত্রী সন্তান নিয়ে সকলেই ঘুমাচ্ছিলাম। হটাত বিকর্ড শব্দে ঘুম ভেঙে গেলে দেখি পাশের বাড়ির ৬ তলা ভবন থেকে একটি ইট আমার বসবাসরত ঘরের টিন ছিদ্র করে আমার ৯বছরের মেয়ে মারিয়া আলম এর হাতের উপর পরে গুরুতর আহত হয়। বর্তমানে হ্যাপি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
বহুতল ভবন নির্মাণ কাজ না থাকলেও সাদ থেকে ইট পরে, এটা নজির বিহীন, আমার জানা মতে আমার বাড়ির মালিক ও তার মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল।
সেই শত্রুতার জেরেই এই সূত্রপাত বলে আমি মনে করি। আর বাড়ির মালিকদের শত্রুতার কারনে হারাতে বসছিলাম আমার মেয়েকে। অল্পের জন্যে বেঁচে যায় আমার মেয়ে মারিয়া। এবিষয়ে নেয় বিচারের দাবী করেন তিনি।

এলাকা বাসী সহ আশপাশের বাড়ীওয়ালা জানানঃ
ঢাকা জেলা উত্তর কৃষক লীগের যুগ্ম আহবায়ক, ও আশুলিয়া থানা কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ হযরত আলী দলিয় ক্ষমতার অপব্যবহার করে মাত্র দুই শতাংশ জমিতে বহুতল ভবন নির্মাণ করে প্রতিনিয়ত পাশের বাড়ির মালিকদের সাথে ঝামেলা চালিয়ে আসছেন। আর বহুতল ভবন নির্মাণে কতটুকু বৈধতা আছে জানা নেই তবে যেকোন সময় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত ঘটনা।
টিন সেট বাড়ির মালিক আজিজ বলেনঃ উক্ত বহুতল ভবনের দুই পাশে টিন সেট বাড়ি, থাকলেও উক্ত নির্মাণাধীন ৬ তলা বহুতল ভবন নির্মাণের নেয়া হয়নি কোন সেপ টিং ব্যবস্থা। দুই শতাংশ জমিতে বহুতল ভবন ঝুঁকি ও আতংকে বসবাস করছেন ভাড়াটিয়ারা। মুলত আশপাশের জমির মালিকদের বিভিন্ন ভাবে নির্যাতন করে তারিয়ে অল্প মুল্যে জমি ক্রয় করার পায়তারা চালিয়ে আসছেন দীর্ঘদিন যাবৎ, এনিয়ে আমার সাথে মারধরের ঘটনাও ঘটেছে এই সুত্র ধরেই হয়তো আজকে উক্ত ঘটনাটি ঘটেছে।
কারন উক্ত ভবন নির্মাণ কাজ না থাকলেও সাদ থেকে ইট পরে, এটার কারন কি? স্থানীয় প্রশাসন উপরোক্ত বিষয় টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশাবাদী ভুক্তভোগী সহ এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published.