ঢাকা আশুলিয়ায় বিএনপির শ্রমিক সমাবেশে গফুর গ্রুপ আর বাবু গ্রুপের সংঘর্ষে আহত ৫  

অপরাধ

বাহাদুর চৌধুরী :
শিল্পাঞ্চল খ্যাত আশুলিয়ায় (বিএনপির) শ্রমিক দলের সমাবেশকে কেন্দ্র করে গফুর চেয়ারম্যান বাহিনী ও সাবেক এমপি সালাউদ্দিন বাবুর এই দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা যায়। এঘটনায় অন্তত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় মাজহারুল ইসলাম খান নামের এক বিএনপি নেতাকে ট্রাকের স্টেজ থেকে ফেলে দেওয়া হয় বলে জানা যায়। পরে প্রধান অতিথি হিসেবে সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মোঃ সালাউদ্দিন বাবু সমাবেশে উপস্থিত হন।

আজ ৭ সেপ্টেম্বর (শনিবার) বিকেল সাড়ে তিনটার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল উত্তরবঙ্গগামী বাস স্ট্যান্ড এলাকায় দেশের শিল্পকারখানা ভাঙচুর ও শ্রমিক অসন্তোষ সৃষ্টিকারীসহ ষড়যন্ত্রকারীর বিরুদ্ধে এক শ্রমিক সমাবেশে এ ঘটনা ঘটে। এঘটনায় ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবী করা মাজহারুল ইসলাম খানসহ অন্তত ৫জন আহত হয়েছেন

সরেজমিনে প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বিকেলের দিকে বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের আশুলিয়া থানা ইউনিটের সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের শুরুতেই ট্রাকের ওপর অস্থায়ী স্টেজে ওঠাকে কেন্দ্র করে প্রথমে হট্টগোলের সৃষ্টি হয়। পরে ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবী করা মাজহারুল ইসলাম খানকে স্টেজ থেকে ফেলে দেওয়া হয়। পরে এক গ্রুপ এসে তাকে পিটিয়ে আহত করেন। এসময় দুই গ্রুপের তুমুল সংঘর্ষ ও ভাঙচুর করা হয় বিপুল সংখ্যক চেয়ার।

এ সংঘর্ষের ঘটনায় স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের সাধারণ সম্পাদক দাবী করা আহত মাজহারুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, আজ শ্রমিক দলের আয়োজনে একটি শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়। আমি ধামসোনা ইউনিয়ন শ্রমিক দলের রানিং সাধারণ সম্পাদক। আমাকে স্টেজ থেকে ফেলে দেয় গফুর চেয়ারম্যান ও মোখলেসুর রহমানের লোকজন এবং আমাদের ওপর হামলা করে। আমাদের অন্তত ৫ জন কর্মী আহত হয়েছে।

এই সংঘর্ষের বিষয়ে জানতে আশুলিয়া থানা বিএনপির সাধারন সম্পাদক আব্দুল গফুরের মুঠোফোনে কয়েকবার কল দিলেও তিনি মোবাইল কলটি রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.