দীর্ঘ ১২ বছর পর সারাদেশের ন্যায় ইসলামপুরেও প্রাথমিকের বৃত্তি পরীক্ষা-২০২২ অনুষ্ঠিত

শিক্ষা

মোঃএমদাদুল হক, ইসলামপুর,জামালপুর থেকে :
আনন্দ,উদ্দীপনা, উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্য দিয়ে জামালপুরের ইসলামপুর উপজেলায় অনুষ্ঠিত হলো প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২।শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে শুরু হয়ে এ পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত।

বাংলা, ইংরেজি, গণিত এবং বিজ্ঞান বিষয়ে ২৫ নম্বর করে মোট ১০০ নম্বরের পরীক্ষা হয়। যেখানে অংশ গ্রহণ করেছে ১৩৪৮ জন শিক্ষার্থী।এই বৃত্তি পরীক্ষা নিয়ে অভিভাবক এবং শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। কোনো প্রকার পূর্বপ্রস্তুতি ছাড়া কোমলমতি শিক্ষার্থীদের ওপর এমন সিদ্ধান্ত চাপিয়ে দেয়ায় অভিভাবকরা ক্ষোভ জানিয়েছে।প্রাথমিক বৃত্তি পরীক্ষা নিয়ে শিক্ষকদের মাঝেও উৎকণ্ঠা তৈরি হয়েছিল। কেননা একই সময়ে এসব খুদে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা ও বৃত্তি পরীক্ষার প্রস্তুতি নিতে হয়েছে। অনেকটা বাধ্য হয়েই দায়সারাভাবে শিশু শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নিতে হয়েছে বলে মন্তব্য করেন অভিভাবকরা।
উপজেলা নির্বাহী অফিসার মু. তানভীর হাসান রুমন জানান, বৃত্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোনো বিশৃঙ্খলা হয়নি।উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারের বৃত্তি পরীক্ষায় উপজেলার ৩টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃত্তি পরীক্ষায় উপজেলায় মোট ১ হাজার ৩৪৮ জন শিক্ষার্থী অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published.