দৈনিক শ্রমিক পএিকা ও দৈনিক বাংলা খবর পরিবারসহ দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

অন্যান্য

মুক্তারুজ্জামান আদমদীঘি বগুড়া :
সকল মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল উপলক্ষে দৈনিক শ্রমিক পএিকা ও দৈনিক বাংলা খবর পরিবারসহ দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। ‘ঈদ’ মুসলিম উম্মাহর জাতীয় উৎসবের দিন। ঈদুল ফিতরের প্রতিটি দিন মুসলমান নারী-পুরুষের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ ও শান্তি অশেষ তাৎপর্য ও মহিমায়। ঈদুল ফিতর প্রতিবছর ধরণিতে এক আনন্দের জোয়ার নিয়ে ফিরে আসে আমাদের মাঝে। রহমত, মাগফিরাত ও নাজাতের মাস রমজানের সিয়াম সাধনার শেষে শাওয়ালের চাঁদ নিয়ে আসে পরম আনন্দ ও খুশির ঈদের আগমনী বার্তা। সিয়াম পালনের দ্বারা রোজাদার যে পবিত্রতা ও পরিচ্ছন্নতা অভিষিক্ত হন, ইসলামের যে আত্মশুদ্ধি, সংযম, ত্যাগ-তিতিক্ষা, দানশীলতা, উদারতা, ক্ষমা, মহানুভবতা, সাম্যবাদিতা ও মনুষ্যত্বের গুণাবলি দ্বারা বিকশিত হন, এর গতিধারার প্রবাহ অক্ষুণ্ন রাখার শপথ গ্রহণের দিন হিসেবে ঈদুল ফিতরে আমরা সমাগত হয়। এ দিন যে আনন্দধারা প্রবাহিত হয়, তা অফুরন্ত পুণ্যময়তা দ্বারা পরিপূর্ণ হয় আমাদের জীবন।

আকাশে শাওয়ালের চাঁদটি দেখামাত্র বিভিন্ন গণমাধ্যমে বেতার-টেলিভিশন ও পাড়া-মহল্লার মসজিদের মাইকে ঘোষিত হয় ঈদের আগমনী বার্তায়। সুদীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ প্রতিটি মুসলমানের ঘরে নিয়ে আসে আনন্দের জোয়ার। ঈদগাহে নামাজ আদায় কোলাকুলি সৌহার্দ্য, সম্প্রীতি, ভালোবাসার বন্ধনে সবাইকে নতুন করে আবদ্ধ করে।

ঈদ এমন এক নির্মল আনন্দের আয়োজন, যেখানে মানুষ আত্মশুদ্ধির আনন্দে বুকে, বুক রেখে আলিঙ্গন করলে, রোজার কারণে ক্ষুধা-তৃষ্ণার কষ্ট ভুলে যায়। সমাজের সর্বস্তরের মুসলিম জনতা ঈদের নামাজের বার্ষিক জামাতে সানন্দে উপস্থিত হয়। এ যেন একে অন্যের সঙ্গে সাক্ষাৎ, কোলাকুলি ও কুশল বিনিময়ের এক অপূর্ব সুযোগ। তখন ছোট-বড়, ধনী- গরিব, আমির-ফকির, শিক্ষিত- অশিক্ষিতের মধ্যে কোনো রকম ভেদাভেদ বা বৈষম্য থাকে না। তাই আসুন আমরা সবাই ঈদ আনন্দে আমাদের আত্নীয় স্বজন, প্রতিবেশী, বন্ধু- বান্ধব সবার খোঁজ খবর রাখি, সাধ্যমত সবাই কে সহযোগিতা করি।

করোনা ভাইরাসের কারণে আজ অনেকে ক্ষতি গ্রস্ত তাদের প্রতি আমাদের বেশী নজর দিতে হবে। আল্লাহ তালা যেন করোনা ভাইরাস থেকে আমাদের মুক্তি দিন। যদিও এবার পুরো মুসলিম বিশ্ব করোনা মহামারীর কারণে ঘরবন্দী এক ভিন্নরকম ঈদ পেতে যাচ্ছে। তবুও ঈদ মানেই আনন্দ, খুশি। সোশ্যাল মিডিয়াতেও জমজমাট থাকে ঈদের আমেজ। ভার্চুয়াল জগতের মানুষদের সাথেও শুভেচ্ছা বিনিময়ের প্রথাও এখন প্রচলিত। পবিত্র ঈদ-উল-ফিতর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ,শান্তি সম্প্রীতির বন্ধন। মহামারী করোনা ভাইরাসের সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে ঈদ এর জামায়াত আদায়সহ পবিত্র ঈদ-উল-ফিতর উপভোগ করি।

ঈদের আনন্দ সবার মাঝে বিরাজ করুক, সেই সাথে দৈনিক শ্রমিক পএিকা ও দৈনিক বাংলা খবরের প্রিয় সহকর্মী, প্রিয় পাঠক, আমার বন্ধু -বান্ধবসহ সকলের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি। খোদা হাফেজ, সবাইকে
☆ ঈদ মোবারক ☆
মুক্তারুজ্জামান আদমদীঘি বগুড়া।

Leave a Reply

Your email address will not be published.