নওগাঁয় ৫ টাকা বেশি রাখায় ৫ হাজার টাকা জরিমানা

অপরাধ

নাজমুল হক,মান্দা প্রতিনিধি :
নওগাঁয় নির্ধারিত মূল্যের চেয়ে কোমল পানীয়র দাম ৫ টাকা বেশি নেওয়ার অপরাধে এক প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ছাড়া জিংক সিরাপের দাম বেশি ও আগের কেনা ইউরিয়া সার নতুন দামে বিক্রির দায়ে আরও দুই প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড ও সদর উপজেলার হাঁপানিয়া বাজারে অভিযান চালিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন।

শামীম হোসেন দৈনিক বাংলা খবরকে বলেন, বাজার নিয়ন্ত্রণে রাখতে ও ভোক্তাদের স্বার্থে নিয়মিত জেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান পরিচালনা করি। এই ধারাবাহিকতায় দুপুরে হাঁপানিয়া বাজারে অভিযান চালানো হয়। এ সময় কোমল পানীয়ের দাম ২৫ টাকা হলেও সেটি ৩০ টাকায় বিক্রির অপরাধে তরিকুল ভ্যারাইটিজকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আগের দামে কেনা (৮০০ টাকা বস্তা) ইউরিয়া সার বর্তমান দামে (১১০০ টাকা বস্তা) বিক্রির অপরাধে মেসার্স ট্রেডার্সকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি দৈনিক বাংলা খবরকে আরও বলেন, হাঁপানিয়া বাজারে অভিযান শেষে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালালে দেখা যায় জয় ফার্মেসী নামে এক প্রতিষ্ঠান জিংক সিরাপের দাম ৩৫ টাকার স্থলে ৫০ টাকা রাখছে। ওই ফার্মেসিকে বেশি দামে জিংক সিরাপ বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.