পটুয়াখালীর লাউকাঠীতে টিসিবির পন্য আনতে গিয়ে ইউপি চেয়ারম্যান কর্তৃক লাঞ্ছিতের অভিযোগ

অপরাধ

পটুয়াখালী প্রতিনিধি :
পটুয়াখালী সদর উপজেলার ১ নং লাউকাঠী ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম খোকন এর বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরনের অভিযোগ উঠেছে। অভিযোগকারী হলেন ভুক্তভোগী মাছুম ও অত্র এলাকার বাসিন্দারা।

অভিযোগ সূত্রে, ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বাসিন্দা মাছুম বলেন, গত (২৫-মার্চ-২০২২ ইং) তারিখ রাত ১১ টার সময় ইউনিয়ন পরিষদে টিসিবির পন্য আনতে গিয়ে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম খোকন কতৃক মাছুম লাঞ্চিত হয়। মাছুম লাইনে ভীর দেখে জিজ্ঞেস করেছিলো শ্রীরামপুরের লোকদের দেয়া শেষ নাকি এখনও বাকি আছে। তার কথায় রেগে চেয়ারম্যান জনসম্মুখে মাছুমকে অকথ্য ভাষায় গালাগালি করে এবং গলা ধাক্কা দিয়ে বের করে দেয়। একজন জনপ্রতিনিধির এমন অসৌজন্যমূলক আচরনে এলাকাবাসী তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, জনগনের প্রতিনিধি হয়ে জনগনের মানসম্মানহানি করার অধিকার একজন চেয়ারম্যানের নেই।এমন জঘন্যতম আচরনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার দাবি জানান।

এছাড়াও লাউকাঠী বাজার খেয়াঘাট সংলগ্নে উপস্থিত এলাকাবাসী আনছার,জাকির, কুদ্দুস, রুবেল সহ আরও অনেকে বলেন, বিগত ১৩ বছর পর্যন্ত ক্ষমতায় থেকে জনগনের ভাগ্য পরিবর্তন কিংবা এলাকার তেমন কোন উন্নয়ন করতে পারেনি। এছাড়াও ইউপি সদস্যরা ভিজিডি কার্ড, মৎস্য ভিজিডি, সরকারি ঘর দেয়া, মৃত ব্যাক্তির নাম বয়স্ক ভাতার তালিকায় রয়েছে, করোনাকালীন সময় আর্থিক সহায়তার তালিকায় নাম নেয়া, টিসিবির কার্ড পেতে নাম নেয়া সহ সকল প্রকার সুবিধায় জনগণের কাছ থেকে টাকা নেয়া হলেও তার কোন ব্যবস্থা নেই। শালিশ বিচারের ক্ষেত্রে ও একজন জনপ্রতিনিধির যে ধরনের ভুমিকা থাকা উচিত সে ধরনের ভুমিকা বর্তমান চেয়ারম্যানের নেই বলে বক্তব্যে ক্ষোভ প্রকাশ করে এলাকার বাসিন্দারা।

এমন দুঃখ দুর্দশা থেকে রেহাই পেতে এবং ১ নং লাউকাঠী ইউনিয়নে অতি শীগ্রই নির্বাচন হওয়া উচিত এবং যোগ্য ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নে কাজ করবে এমন জনপ্রতিনিধি পরিষদে পাওয়ার জন্য জনগনের গনতান্ত্রিক ভোট অধিকার প্রয়োগের সুযোগ পেতে প্রধানমন্ত্রীর নিকট দ্রুত নির্বাচন দেয়ার আকুল আবেদন জানান।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম (খোকন) এর কাছে জানতে চাইলে, তার মুঠোফোন নাম্বারে একাধিকবার কল করলেও ওয়েটিং পাওয়া যায় এবং পরবর্তীতে ফোন বন্ধ পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published.