বগুড়ার সান্তাহারে পথহারা জমজ শিশুদের ফিরিয়ে দিলো রেলওয়ে থানা পুলিশ

অন্যান্য

মোঃ মুক্তারুজ্জামান :
বগুড়ার আদমদীঘির সান্তাহারে আট বছর বয়সী পথহারা জমজ শিশু আব্দুল্লাহ মাহিন ও আব্দুল্লাহ নোহাকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে রেলওয়ে থানা পুলিশ। ওই দুই শিশু কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার ভাতরা গ্রামের মৃত মাসুমের ছেলে। সোমবার বেলা সাড়ে ১০টায় শিশুদের বড় ভাই ইবনে ইসায়েত সাফির হাতে তাদের তুলে দেয়া হয়েছে।

পুলিশ ও শিশুদের পরিবার সূত্রে জানাগেছে, ৫ মাস বয়সে শিশু মাহিন ও নোহার বাবা মারা যায়। একারনে তাদের মা মরিয়ম আক্তার মিনি অন্যত্র বিয়ে হয়। এপরপর থেকে তারা ঢাকা মুগদা থানার পূর্ব মানিকনগর ওয়াসা রোড এলাকার ফুপু মনি বেগমের বাসায় থেকে মানিকনগর জামিয়া ইসলামিয়া জহির উদ্দীন আহম্মেদ মাদরাসায় লেখাপড়া করে। হঠাৎ সেখান থেকে বেরিয়ে কমলাপুর রেলস্টেশন এসে ট্রেনে উঠে পড়ে। তারা রবিবার ভোরে জয়পুরহাট স্টেশনে নেমে প্লাটফরমে ঘোরাফেরা করছিল। এসময় সান্তাহার রেলওয়ে থানার এসআই মাজেদ ও রেজাউল তাদের দেখতে পান। জিজ্ঞাসাবাদ করলে তাদের গন্তব্য জানাতে না পারায় রেলওয়ে থানায় নিয়ে আসা হয়। এরপর তাদের কাছে থাকা মাদরাসার পরিচয়পত্র থেকে ফোন নম্বর সংগ্রহ করে পরিবারের সাথে যোগাযোগ করা হয়।

সান্তাহার রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তার হোসেন জানান, শিশুগুলো পাঁচবিবিতে নামলে আর দালাল চক্রের চোঁখে পড়লে তাদের পাচার করে দেয়ার সম্ভাবনা ছিল। পুলিশের চোঁখে পড়ার কারনে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া সম্ভব হয়েছে

Leave a Reply

Your email address will not be published.