বগুড়ায় ফেসবুকে প্রতারণার মূলহোতা রিনা ও সহযোগীদের তিন দিনের রিমান্ড

অপরাধ

নিজেস্ব প্রতিবেদক :
বগুড়ার নন্দীগ্রামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রতারণার মূলহোতা রিনা ও তার সহযোগীদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার বিকালে ওই তিন আসামিকে বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওমর ফারুকের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড চাইলে বিচারক তিন দিন রিমান্ড মঞ্জুর করেন। আসামিরা হলেন- উপজেলার বুড়ইল ইউনিয়নের ভদ্রদীঘি গ্রামের প্রবাসী সুজন প্রামাণিকের স্ত্রী রিনা বেগম (৩৭), তার সহযোগী কহুলী গ্রামের মিলন হোসেনের ছেলে লিটন হোসেন (২২) ও কহুলী গ্রামের আব্দুল আলিমের ছেলে গোলাম রাব্বি (২০)।বৃহস্পতিবার ১৭ জুন সকালে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।
বৃহস্পতিবার নন্দীগ্রাম থানায় আব্দুল মোত্তালেব বাদী হয়ে যে মামলা করেন সেই এজাহার সূত্র জানা যায়, নাটোর জেলার গুরুদাসপুর থানার কালাকান্দর গ্রামের আব্দুল মোত্তালেব একটি বেসরকারি সংস্থায় (এনজিও)তে চাকুরি করেন সিলেটে। গত দেড় মাস পূর্বে আব্দুল মোত্তালেবের সঙ্গে শিপলু সাথী নামের একটি ফেসবুক আইডির মাধ্যমে রিনা বেগমের পরিচয় হয়। কথোপকথনের একপর্যায়ে তাদের বন্ধুত্বপূর্ণ ও প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এরপর গত সোমবার (১৬ জুন) সকালে সিলেট থেকে আব্দুল মোত্তালেব নন্দীগ্রাম ভদ্রদীঘি গ্রামে প্রেমিকার রিনা বেগমের বাড়িতে দেখা করতে যান। সেখানে গিয়ে তিনি প্রেমিকা রিনার বাড়িতে গিয়ে জানতে পারেন তার স্বামী সৌদিআরবে থাকেন। তখন বাড়ির ভিতরে যেতে চায় না আব্দুল মোত্তালেব। এরপর স্থানীয় দুই যুবক তার হাত ধরে আপ্যায়নের কথা বলে বাড়ির ভিতরে নিয়ে যায়। এসময় তার কাছ থেকে এক লাখ টাকা দাবি করা হয়। এরকিছুক্ষন পর ওই বাড়ীতে আরো ৪ যুবক আসে। ওই টাকা দিতে রাজি না হলে তাকে চড়-থাপ্পরসহ হাত-পা বেঁধে মারপিট করে। একপর্যায়ে আব্দুল মোত্তালেবের শার্ট প্যান্ট খুলে মোবাইল ফোনে উলঙ্গ ছবি ধারন করে। সেই ধারনকরা ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছাড়িয়া দেয়ার হুমকি দেয় তারা। এসময় মোত্তালেব বন্ধুদের ফোন করে বিকাশের মাধ্যমে ১৫ হাজার টাকা প্রদান করেন। বাকী ৮৫ হাজার টাকা দিতে না পারায় ওই দিন সন্ধ্যায় দুইটি ফাঁকা নন-জুডিসিয়াল ষ্ট্যাম্পে স্বাক্ষর নেয় তারা। এছাড়া মোবাইলে থাকা একটি মেমরী কার্ড, মানি ব্যাগে থাকা একটি সাউথ-ইষ্ট ব্যাংক ও একটি ডাচ-বাংলা ব্যাংকের এটিএম কার্ড ছিনিয়ে নেয়। এ ঘটনায় বৃহস্পতিবার ১৭ জুন আব্দুল মোত্তালেব বাদী হয়ে নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বুলু মিয়াসহ চার জনের নাম উল্লেখ করে মামলা করেন। নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান গ্রেফতারকৃত রিনা বেগম ও তার সহযোগীরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। ওই চক্রের তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিকে গ্রেফতার চেষ্টা চলছে। বৃহস্পতিবার বিকালে গ্রেফতার তিন আসামিকে আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড চাওয়া হয়। আদালত শুনানি শেষে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published.