বগুড়া সান্তাহারে পূর্বশত্রুতা : মাদরাসাছাত্রের গলায় ছুরিকাঘাত, হত্যাচেষ্টা

অপরাধ

মুক্তারুজ্জামান আদমদীঘি বগুড়া থেকে :
বগুড়ার আদমদীঘির সান্তাহারে রিদয় হোসেন (১৭) নামের এক মাদরাসা ছাত্রের গলা কেটে হত্যার চেষ্টার সময় স্থানীয়া আপন দুই ভাইকে আটক করেন। আটককৃতরা হলো নওগাঁর রাণীনগর উপজেলার উত্তর রাজাপুর গ্রামের মুকুল হোসেনের ছেলে শাকিল হোসেন (২০) ও তার ছোট ভাই ফায়সাল হোসেন (১৮)। গত ০৪ এপ্রিল সোমবার রাত ৮ টায় উপজেলার সান্তাহার ইউপির হেলালিয়াহাট এলাকায় ঘটনাটি ঘটে।

জানাগেছে, নওগাঁর রাণীনগরের উত্তর রাজাপুর গ্রামের আলম হোসেনের ছেলে রিদয় হোসেন উপজেলার সান্তাহার চাবাগান ‘জামিয়া আরাবিয়া দারুল উলুম মাদরাসা’য় পড়াশোনা করে। ছুটি শেষে সোমবার রাতে রিদয় মাদরাসায় ফেরার জন্য তার চাচাতো ভাই ফায়সালের আটোরিকশা ভাড়া করে ফিরছিল।
কিন্তু পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে ওই গাড়িতে উঠে ফায়সালের ভাই শাকিল হোসেন। সেই পরিকল্পনা মাফিক তাদের অটোরিকশাটি সান্তাহার হেলালিয়াহাটের মোড়ে পৌঁছলে রিদয়ের গলায় ছুরিকাঘাত করে গলা কেটে হত্যার চেস্টা করেন।
প্রাণ বাঁচাতে রিদয় দৌঁড়ে পালানোর চেষ্টা করছিল কিন্তু শাকিল ও ফায়সাল তাকে হত্যার উদ্দেশ্যে ধাওয়া করে পিছনের ছুটতে থাকে।
স্থানিয় জনতা এগিয়ে এসে রিয়দকে উদ্ধার করে এবং তাদের দুজনকে আটক করে পুলিশে সোর্পদ করেন। এঘটনায় গত ৫ এপ্রিল মাদরাসা ছাত্রের বাবা আলম হোসেন বাদী হয়ে থানায় মামলা দায়ের।

আদমদীঘি থানার উপপরিদর্শক (এসআই) হযরত আলী জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুজনকে আটক ও একটি ছুরি উদ্ধার করা হয়েছে। আহত মাদরাসাছাত্রকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.