ভোরে জিম্বাবুয়ে যাচ্ছেন টাইগাররা

খেলা

খেলাধুলা ডেস্ক :
দীর্ঘ ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ দল। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রওনা দিচ্ছেন মুমিনুলরা। মঙ্গলবার (২৯ জুন) ভোরে দেশটির উদ্দেশ্যে উড়াল দেবেন টাইগাররা।
জানা গেছে, কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ভোর সাড়ে ৪টায় বাংলাদেশ ছাড়বেন তামিম-মুশফিকরা।
বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখান থেকেই জিম্বাবুয়েতে দলের সঙ্গে সরাসরি যোগ দেবেন তিনি।
প্রথম দফায় রওনা দিচ্ছে ১৭ সদস্যের টেস্ট দল। শুরুতে দলে না রাখা হলেও, পরে তামিম ও মুশফিকুর রহিম ইনজুরিতে থাকায় টেস্ট স্কোয়াডে ডাকা হয় অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকেও। তিনিও যাচ্ছেন দলের সঙ্গে।
ওয়ানডে স্কোয়াডে যারা আছেন কিন্তু টেস্ট দলে নেই, তারা জিম্বাবুয়েতে যাবেন আগামী ৯ জুলাই। আর যারা শুধু টি-টোয়েন্টি স্কোয়াডে আছেন তারা রওনা দেবেন ১৬ই জুলাই।
২দিন আগে নিয়োগ দেয়া হয়েছে ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স ও স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে। তারাও যোগ দেবেন দলের সঙ্গে। এই সিরিজে তাদের পারফরম্যান্স পর্যবেক্ষণ করা হবে।
করোনার এই সময়ে জিম্বাবুয়েতে টাইগারদের জন্য কোয়ারেন্টিন শিথিল করা হয়েছে। দেশটিতে পৌঁছানোর পর মাত্র ১দিন কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। এরপরই অনুশীলনে নেমে যেতে পারবেন তারা।
সিরিজে ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। ৭ জুলাই ১ম ও একমাত্র টেস্টের মাধ্যমে শুরু হবে সিরিজ। তার আগে ২-৩ জুলাই একটি ২দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন মুমিনুলরা।

Leave a Reply

Your email address will not be published.