রাজধানীতে আজও অফিসগামী মানুষের দুর্ভোগ চরমে

অন্যান্য

ডেস্ক রিপোর্ট :
লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় গতকাল সোমবারের (২৮ জুন) মতো আজও চরম দুর্ভোগে পড়েছেন অফিসগামী মানুষ। কর্মস্থলে যেতে ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় অপেক্ষা করতে দেখা গেছে অনেককেই। উপায় না পেয়ে অনেকেই পায়ে হেঁটে, ভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস ও রিকশায় করে কর্মস্থলে যাচ্ছেন।
কর্মজীবী মানুষ যাচ্ছেন কর্মস্থলে
আজ মঙ্গলবার (২৯ জুন) সরেজমিনে দেখা যায়, সকাল থেকে নগরীর সায়েদাবাদ, যাত্রাবাড়ী, কমলাপুর, খিলগাঁও রেলগেট, শাহজাহানপুর, রাজারবাগ, ফকিরাপুল, রামপুরাসহ বিভিন্ন এলাকায় গণপরিবহন না পেয়ে মানুষকে সীমাহীন দুর্ভোগে পড়তে হয়েছে। নগরীতে চলাচলকারী গণপরিবহন রিকশার ভাড়া কয়েকগুণ বেশি। এ সময় দুই একটি স্টাফ বাসে যাত্রী পরিবহন করতে দেখা গেলেও তা ছিলো খুবই কম। বেশিরভাগ মানুষ অভিযোগ করছেন প্রতিষ্ঠান থেকে তাদের জন্য নিজস্ব কোনো পরিবহন ব্যবস্থা করেনি।
রামপুরা ব্রিজে বিপুল সংখ্যক লোক কর্মস্থলে যোগ দেওয়ার জন্য দাঁড়িয়ে ছিলেন। ভাড়াও গুনতে হচ্ছে কয়েকগুণ। বাধ্য হয়ে হেঁটে অফিসে রওনা দিতে হয়েছে তাদের। অনেক জায়গায় রিকশা যাচ্ছে না। আবার গেলো কয়েকগুণ বেশি ভাড়া দিতে হচ্ছে।
মিরপর ১০ এ কর্মজীবী মানুষ
দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১ জুলাই) থেকে কঠোর লকডাউনে যাচ্ছে সরকার। তবে, সোমবার থেকে সীমিত লকডাউনের কারণে বন্ধ রয়েছে গণপরিবহন। অফিস স্টাফদের জন্য প্রতিষ্ঠান থেকে যাতায়াতের ব্যবস্থা করার নির্দেশনা দিয়েছে সরকার। কিন্তু সে নির্দেশনায় হচ্ছে না সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে।

Leave a Reply

Your email address will not be published.