শাহ্ শরীফ ডিগ্রী কলেজ বন্ধু মহল এর কমিটি গঠন

শিক্ষা

মাছুম বিল্লাহ তুহিন :

ছাত্ররাই পারে শিক্ষার আলো পৌঁছে দিতে প্রতিটি ঘরে ঘরে,, এ শ্লোগান কে হৃদয়ে ধারণ করে গঠিত হল দক্ষিণ কুমিল্লার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ শাহ্ শরীফ ডিগ্রী কলেজের স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষা মূলক সংগঠন “বন্ধু মহল” এর ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি । উক্ত কমিটিতে সভাপতি নির্বাচিত হন ৪নং উওর ঝলম ইউনিয়ন পরিষদের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান জনাব সিরাজুল ইসলামের সুযোগ্য ভাতিজা মোঃ নাজমুল হাসান (নাহিদ), সাধারণ সম্পাদক নির্বাচিত হন মোঃ মাহবুব অালম (রিদয়),, কমিটির অন্যান্য সদস্যবৃন্দরা হলো:- সহ-সভাপতি- বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ফজলুর রহমান (শিপন),যুগ্ম-সাধারণ সম্পাদক- রফিকুল ইসলাম (রাশেদ), সাংগঠনিক সম্পাদক- মোঃ সৌরভ হোসেন (সুজন), কোষাধ্যক্ষ- মাসুদুর রহমান (রাব্বি), শিক্ষা বিষয়ক সম্পাদক- মোঃ ফারুক হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক- মোঃ বেলায়েত হোসেন (সিয়াম), রক্তদান বিষয়ক সম্পাদক- হাসিবুল হাসান (শান্ত), ধর্ম বিষয়ক সম্পাদক-মোঃ হাসিবুল হাসান, ক্রীড়া সম্পাদক- অাল-অামিন, প্রচার সম্পাদক-মোঃ এমরান হোসেন (সোহাগ), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক-মোঃ নেহাল অাহম্মেদ, অাপ্যায়ন বিষয়ক সম্পাদক-মোঃ ফিরোজ হুসাইন, দপ্তর সম্পাদক (ভারপ্রাপ্ত)- মোঃ শামছুল অালম (শাকিল), মহিলা বিষয়ক সম্পাদক-মোসাঃ অাফরিন জাহান (রুবি), সহ-মহিলা বিষয়ক সম্পাদক- মোসাঃ শিল্পী অাক্তার,, কার্যকরী সদস্য- মোঃ জাকির হোসেন, মোরশেদ অালম, ইব্রাহীম অাব্দুল্লাহ (মানিক), এ কে এম মেহেদী হাসান (জয়)প্রমুখ ।
নব নির্বাচিত সভাপতি মোঃ নাজমুল হাসান নাহিদ এর কাছ থেকে “বন্ধু মহল” এর লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, অামাদের এ সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য হল গরীব অসহায় ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে শিক্ষা সামগ্রী বিতরণ করা। রক্তের অভাবে চিকিৎসা থেকে বঞ্চিত রোগীদের কে স্বেচ্ছায় রক্তদান করা। সমাজের জন্য বিপদ জনক মাদক, ইয়াবা, ফেনসিডিল এর বিরুদ্ধে অান্দোলন গড়ে তোলা । যৌতুকের বিরুদ্ধে স্বোচ্ছার ভূমিকা পালন করা । সাধারণ সম্পাদক- মাহবুব অালম রিদয় বলেন ছাত্র-ছাত্রীদের মেধা বিকশিত করার জন্য বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার অায়োজন করা যেমন:- সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতা ইত্যাদি । সহ-সভাপতি- ফজলুর রহমান শিপন মনোহরগঞ্জ উপজেলার সকল ছাত্র-ছাত্রীদের কে বন্ধু মহলের সকল কাজে সার্বিক সহযোগিতা করার জন্য অাহবান জানান, যুগ্ম-সাধারণ সম্পাদক- রফিকুল ইসলাম রাশেদ বলেন, সৃজনশীল সকল কাজে ভূমিকা রাখা হল বন্ধু মহলের কাজ।
রক্তদান বিষয়ক সম্পাদক- হাসিবুল হাসান শান্ত বলেন, রক্তের অভাবে চিকিৎসা বঞ্চিত মানুষদের কে ইতোমধ্যে প্রায় ৩০০ ব্যাগ রক্ত অামাদের বন্ধু মহলের সদস্যরা স্বেচ্ছায় দিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.