স্ত্রীর মর্যাদা লাগবে না কিন্তু টাকা চাই – মারজানা আক্তার লিপি

অপরাধ

বিশেষ প্রতিনিধি :
স্ত্রীর মর্যাদা নয় বরং পাওনা টাকার দাবীতে
ময়মনসিংহ’র মুক্তাগাছা উপজেলার রসুলপুর কাঠালিয়া রাজাবাড়ি গ্রামের মজনু মিয়ার মেয়ে মারজানা আক্তার লিপি (৩৫), কুমিল্লার তিতাস উপজেলা ভিটিকান্দি ইউনিয়নের মানিককান্দি গ্রামের মৃত ধনু ভূইয়ার ছেলে কাতার প্রবাসী আঃ লতিফ ভূঁইয়া (৪৫) এর বাড়িতে এসেছেন।
এটি নাটক বলে ফেইসবুক লাইভে এসে প্রতিবাদ জানিয়েছেন লতিফ ভূইয়া। তিনি বলেন, আমার স্ত্রী পরিচয় দেয়া এবং টাকা পাওনা দাবীর বিষয়টি সাজানো নাটক। বিষয়টি ঘটিয়েছেন ভিটিকান্দি ইউনিয়নের সাবেক এক চেয়ারম্যানের ছেলে। সে বিষয়টিকে নিয়ে বাড়াবাড়ি করছে। মুক্তাগাছা থেকে মেয়েটিকে তার বাড়িতে এনে আমার ত্রী সাজিয়ে তার বাবা মজনু মিয়া ও চাচা দুলাল মিয়াকে নিয়ে শনিবার বিকেলে মানিককান্দি গ্রামে আমার বাড়িতে আসে।
সাংবাদিকদের খবর দিয়ে নিয়ে আসে চেয়ারম্যানের ছেলে। সাংবাদিকরা চেয়ারম্যানের ছেলের বাসায় খাওয়া দাওয়া করে। সাংবাদিকদের সম্মানিও দেয় সে। লিপিকে ময়মনসিংহ থেকে নিয়ে আসেও সে। এমনটাই আমি জেনেছি। আমি মেরী আপা ফ্রেন্ডস ক্লাব করে সাধারণ মানুষের উপকার করছি এটাই কি আমার অপরাধ?

মারজানা আক্তার লিপি জানান, প্রবাসী লতিফের সাথে আমার বিয়ে হয় ২০২০ সালের ১৩ নভেম্বর।
বিয়ের পর লতিফ আমাদের গ্রামের বাড়িতে আসা যাওয়ার সুবাদে আমার স্বজনদের কাতার নেওয়ার কথা বলে ১৫ লাখ টাকা নিয়ে লতিফ নিজেই কাতার চলে যায় এবং আমার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়।
আজ আমি এসেছি আমার পাওনা টাকার জন্য। বিয়ের দাবি নিয়ে আসিনি।

এবিষয়ে কাতার প্রবাসী লতিফ ভূইয়া আরও বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও বানোয়াট। সে আমার স্ত্রী না। আমার স্ত্রী, সন্তান আছে। সে যে কাবিননামা দেখিয়েছে, সেটি ভুয়া। স্বাক্ষর জাল। চ্যালেঞ্জ করে লতিফ ভূইয়া বলেন, আমাকে সামাজিকভাবে হেয় করার জন্য একটা মহলের ইশারায় এখানে এসেছে সে। আজকে দুই বছর পর কেন সে আসলো? স্বামী,-স্ত্রী হলে তো দুজনের একসাথে ছবি থাকতো? কই ছবি? বিয়ের কোন ছবি নেই কেন? আমি তার সাথে কথা বলেছি ইমু, ওয়াটসআপ কিংবা ম্যাসেঞ্জারে এমন কোন স্ক্রিনশট দেখাতে পারলে আমি মেনে নিব।

এই বিষয়ে ভিটিকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাংবাদিক বাবুল আহমেদ বলেন, মেয়েটি এখানে
এসে আমার সাথে যোগাযোগ করেনি। মেয়েটির কথা যদি সত্য হয় এবং উপর্যুক্ত প্রমাণ নিয়ে আসে তাহলে সমাধান করার চেষ্টা করব।

স্থানীয় সাংসদ সিআইপি সেলিমা আহমাদ মেরীকে সম্মান করে তৈরি করা স্বেচ্ছাসেবী সংগঠন মেরী আপা ফ্রেন্ডস ক্লাবের বর্তমান সভাপতি ও বিশিষ্ট আ’লীগ নেতা ফারুক আহমেদ বলেন, লতিফ ভূইয়াকে হেয় প্রতিপন্ন করার হীন চেষ্টার অংশ হিসেবে এই কাজটি করেছে একটি মহল। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মেরী আপা ফ্রেন্ডস ক্লাবের কোন দুর্নীতি কেউ দেখাতে পারলে সংগঠন বিলুপ্ত ঘোষণা করব। কিন্তু না দেখাতে পারলে কি হবে বলেন?

তবে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ তোলপাড় চলছে। পক্ষে বিপক্ষে কমেন্টস করছে মানুষ।

Leave a Reply

Your email address will not be published.