আগামী শুক্রবার এনডিপির ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকী নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালিত হবে

রাজনীতি

বিশেষ প্রতিনিধি :
আগামী ১০ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকী। দলটি এমন একটি সময় ৩২ বছরে পা রাখলো যখন সারা বিশ্ব সহ বাংলাদেশে কোভিড-১৯ (করোনা) লক্ষ লক্ষ মানুষ মৃত্যুবরণ করেছেন এবং আক্রান্ত হয়েছে কোটি কোটি মানুষ, এছাড়াও বাংলাদেশে নতুনভাবে যুক্ত হয়েছে ডেঙ্গু । দেশের উত্তরাঞ্চল সহ বিভিন্ন জেলায় বন্যা কবলিত হয়ে লক্ষ লক্ষ মানুষ সীমাহীন দূর্ভোগে পড়েছেন। তাদের পাশে দেশপ্রেমিক সকল নাগরিকদের ঐক্যবদ্ধভাবে দাঁড়ানোর আহবান জানান দলটি। গণতন্ত্রের গভীর সংকটে ৩২ বছর পূর্বে ন্যায় বিচার, গণতন্ত্র, দূর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে দেশপ্রেমিক জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধকে প্রতিষ্ঠা করার লক্ষ্যে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এনডিপি আত্মপ্রকাশ করেছিল।

সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে ১৯৮৯ সালের ১০ সেপ্টেম্বর দেশবরেণ্য সাংবাদিক ও রাজনীতিক জননেতা আনোয়ার জাহিদের নেতৃত্বে এনডিপি‘র প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠাকালিন সময়ে বর্তমান চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে দলের দুর্যোগ সময়ে খোন্দকার গোলাম মোর্ত্তজা এনডিপি‘র চেয়ারম্যান নির্বাচিত হন।

২০১৪ সালে এনডিপি‘র ২৫ বছর বেশ জাকজমকভাবে উৎযাপিত হয়। এর কিছুদিন পরই আবারো দলে সংকট দেখা দেয়। সেই সংকট কাটিয়ে বর্তমানে এনডিপি সারা দেশব্যাপী শক্তিশালী সংগঠনে পরিনত হচ্ছে। জাতীয় রাজনীতিতে দলটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে । তৃণমূল থেকে উঠে আসা সাবেক ছাত্রনেতা ও কারা নির্যাতিত নেতা মো. মঞ্জুর হোসেন ঈসা দলটির মহাসচিব হিসাবে দায়িত্ব পালন করছে।

এনডিপি অর্থায়নে ও ক্ষমতায়নে বিশ্বাসী নয় বরং কর্মে বিশ্বাসী। তাই এনডিপি’র নেতৃত্ব বাছাই হয় কর্ম দিয়ে। দলটির বর্তমান চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা একজন বীর মুক্তিযোদ্ধা, সাবেক জাসদ ছাত্রনেতা , বাকশালী দ্বারা নির্যাতিত রক্ষী বাহিনীর হাতে গুলী খাওয়া, গণতন্ত্রের জন্য ১/১১ সামরিক শাসিত সরকার দ্বারা কারাবরণ কারী, বাহু বলে নয় মেধায় বিশ্বাসী, ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী। মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোর্ত্তজা বিশেষ ব্যক্তিত্বের অধিকারী, ব্যক্তিত্বকে ছাড় দিয়ে নেতৃত্বের সামনে আসা পছন্দ করেন না।

দেশ ও জাতির অধিকার নিয়ে লড়াই করে সুদীর্ঘ ৩১ টি বছর দলটিকে কালিমার হাত থেকে রক্ষা করে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। তারই প্রমাণ স্বরূপ জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে একক ভাবে বিদ্যুৎ,গ্যাসের মূল্য বৃদ্ধি এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আন্দোলন করে যাচ্ছেন ।গণতন্ত্র ও ভোটার অধিকার প্রতিষ্ঠায় রাজপথে সবসময় সরব রয়েছে দলটি।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা আগামী ১০ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার এনডিপি’র ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে দুর্নীতি-দুবৃত্তায়নের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাবার আহবান জানান। এবারের ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর ডাক হচ্ছে ” গনতন্ত্র ও সংবিধান রক্ষার জন্য জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই । ”

১০ সেপ্টেম্বর এনডিপির দলীয় কার্যালয় আলোকসজ্জা, ভোর ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১ টায় আলোচনা ও কেক কাটা কর্মসূচী গ্রহন করেছে। এছাড়া এনডিপি’র কেন্দ্রীয় কমিটি জেলা ও মহানগর কমিটিসহ সকলকে এনডিপির প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি পালনের জন্য আহবান জানানো হয়। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১০ সেপ্টেম্বর, ২০২১ শুক্রবার সকাল ১১ টায় নয়াপল্টনস্থ জননেতা আনোয়ার জাহিদ মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এনডিপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা খোন্দকার গোলাম মোর্ত্তজার সভাপতিত্বে এবং এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র সঞ্চালনায় অথিতি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি মুক্তিযোদ্ধা এম এ জলিল, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ গণসংস্কৃতি দল সভাপতি সরদার শামস আল মামুন, গণতান্ত্রিক ঐক্যের আহবায়ক রফিকুল ইসলাম, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু , এনডিপির প্রেসিডিয়াম সদস্য নাজমুন নাহার মিনতি, মোহাম্মদ শহীদুল্লাহ প্রিন্স, অনামিকা আজমী, ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, শাহজাদী আয়েশা সিদ্দিকা, যুগ্ম মহাসচিব হায়াত মাহমুদ, ঢাকা মহানগর সদস্য সচিব আবদুর রহিম জাহিদ সহ প্রমুখ।

এনডিপির ৩২ তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ মর্যাদার সাথে পালনের জন্য সারাদেশের জেলা, মহানগর, উপজেলা কমিটি সহ সকল নেতৃবৃন্দকে পালনের আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.