কঠোর লগডাউন চলাকালীন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্তস্থানে বেচাকেনা করা যাবে

অর্থনীতি

নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ার বিষয়ে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে কাঁচাবাজার এবং নিত্য প্রয়ােজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত স্থানে বিক্রি করা অনুমতি দেওয়া হয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা জন্য নির্দেশনা জারি করা হয়েছে।

আজ বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাজার চলাকালীন সময়ে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠন, বাজার কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন তদারকি করবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে। পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ থাকবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রয় (শুধুমাত্র হোম ডেলিভারি) করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published.