কুমিল্লার কৃতি সন্তান জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার আর নেই

অন্যান্য

বিশেষ প্রতিনিধি :
সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার ইন্তেকাল করেন,ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজীউন, আজ বুধবার সকাল ৮টার ১৮ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাসেত মজুমদারের নামাজে জানাজা আজ দুপুরে (বাদ জোহর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। তার প্রতি শ্রদ্ধা জানিয়েছে আজ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

আবদুল বাসেত মজুমদার বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবং সাবেক সম্পাদক ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় আইনমন্ত্রী আনিসুল হক আবদুল বাসেত মজুমদারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শোকবাণীতে বলেন, অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার পেশাগত দায়িত্ব পালন করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠা এবং মানুষের ন্যায় বিচার নিশ্চিত করণে তার অসামান্য অবদান রয়েছে। গুরুত্বপূর্ণ আইনি বিষয়ে তিনি আদালতকে সব সময় সহযোগিতা করেছেন। তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। দরিদ্র মানুষের আইনজীবী হিসেবে তিনি ব্যাপকভাবে পরিচিত ছিলেন। তিনি জুনিয়র আইনজীবীদের সার্বক্ষণিক সহযোগিতা করেছেন। জাতি চিরকাল শ্রদ্ধাভরে তাকে স্মরণ করবে।

Leave a Reply

Your email address will not be published.