ঢাকার আশুলিয়ায় অস্ত্র ও মাদকসহ ইউনিয়ন যুবলীগ নেতার সংঘবদ্ধ দলের ৯ জন গ্রেফতার

অপরাধ

মোঃ মনির হোসেন :
সাভারের আশুলিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ ইউনিয়ন যুবলীগ নেতার সংঘবদ্ধ ডাকাত দলের ৯ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ।

রোববার (২৭ জুন) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪।

এরআগে, শনিবার (২৬ জুন) রাতে আশুলিয়ার পাবনার টেক এলাকায় অভিযান চালিয়ে করে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলো- দল নেতা সানোয়ার হোসেন (৩৮), বাকি সদস্যরা হলো মোঃ সানোয়ার হোসেন পাঁঠান (৩৫), রিপন মিয়া (৩০), লিটন রেজা (রাজা) (৩৪), সাইফুল ইসলাম (৩২), আহাদ আলী (৩৮) আরশাফ আলী (৩৪), আল আমিন (২৫) ও মোঃ রোকনুজ্জামান (৩৪)। তারা সবাই পাবনার টেক এলাকার বাসিন্দা। দল নেতা সানোয়ার আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক।

র‌্যাব-৪ জানায়, গতকাল গোপন সংবাদের ভিত্তিতে আশুলিয়ার পাবনার টেক এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ ডাকাত দলের ০৯ সদস্যকে আটক করা হয়। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত ০৫ টি হাশুয়া, ০১ টি দা, ০১ টি করাত, ০১ টি চাইনিজ কুড়াল, ২৬৬ পিস ইয়াবা, ০১ ক্যান বিয়ার, ১১ টি মোবাইল এবং নগদ ১৯,৭২৫ টাকা উদ্ধার করে জব্দ করা হয়।

এ ব্যাপার র‌্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রাকিব মাহমুদ খাঁন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, আটকরা সংঘবদ্ধ দুর্ধর্ষ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তারা দলবদ্ধ ভাবে দীর্ঘদিন যাবৎ সাভার, আশুলিয়া, ধামরাইয়ের বিভিন্নস্থানে রাতের অন্ধকারে যানবাহনে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কার প্রভৃতি ডাকাতি করে আসছিলো।  কোনো কোনো ক্ষেত্র বিশেষে ভূক্তভোগীদেরকে তারা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারাত্মকভাবে রক্তাক্ত ও জখম করতো। তারা অবৈধ মাদক ব্যবস্যার সাথেও জড়িত।
উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published.