সবার জন্য মুক্তিযোদ্ধার লাগানো ২০০টি কলা গাছ কেটে ফেলার অভিযোগ

অপরাধ

মামুন মজুমদার :
কুমিল্লা লালমাই উপজেলার আলীশ্বর(পূর্ব) রেললাইন সংলগ্ন বাড়ির সামনে ফাঁকা জায়গা থাকায় কলা গাছ রোপণ করে ছোট্ট একটি বাগান করছিলেন বীরমুক্তিযোদ্ধা দীন মোহাম্মদ ।কিন্তু শত্রুতা করে আজ সকালে ওই সকল কলা গাছ কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে কুমিল্লা লালমাই উপজেলার আলীশ্বর(পূর্ব) গ্রামে। বীরমুক্তিযোদ্ধা দীন মোহাম্মদ লালমাই উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডার।

ক্ষতিগ্রস্ত বীরমুক্তিযোদ্ধা দীন মোহাম্মদ জানান,করোনা মহামারির কারনে বাড়ীতে থাকায় বাড়ীর সামনের রেললাইন সংলগ্ন জায়গায় কলা গাছ রোপণ করেছিলাম। সঠিক পরিচর্যায় গাছগুলো সুন্দর হয়ে উঠেছিল। কিন্তু আজ শনিবার সকালবেলা প্রায় ২০০টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

তিনি বলেন,গাছের সাথে মানুষের এটা কেমন শত্রুতা, কেমনইবা প্রতিশোধ আমি বুঝতে পারছি না। তাছাড়া এ কলাবাগানটি আমার একার জন্য নহে সমাজের সকলের জন্য রোপন করা হয়েছে।তবে যেই করুক কাজটি সঠিক হয়নি।

তিনি আরো বলেন,যে জায়গায় গাছ রোপন করেছি সেটি আরো ৩বছর পূর্বে যারা লিজ নিয়েছিল সেটির মেয়াদ শেষ হয়েছে। যার ফলে বিগত ৩ বছর যাবত এ জায়গায়টি ফাঁকা অবস্থায় পরে আছে,তাই ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার’র এ স্লোগানকে সামনে রেখে সমাজের সকলের জন্য কলা বাগান করেছিলাম।

এ ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে লালমাই থানার অফিসার ইনচার্জ বলেন,আমাদের কাছে এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ আসে নি যদি আসে তাহলে আমরা তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published.