রাজশাহীতে আল আকসা’র বৃক্ষ রোপণ ও চারা বিতরণ

জেলার খবর

রাজশাহী প্রতিনিধি।। 

একটি গাছ একটি প্রাণ, এই নিয়ে গড়বো সবুজ গ্রাম, সবুজের মাঝে সতেজ নিশ্বাস আমরা জোগাবো বিজয়ের আশ্বাস” এই স্লোগানে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৪ এর উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার।

মঙ্গলবার (০১ অক্টোবর) সকাল ১০ টায় আল-আকসা ডেভেলপার্স (প্রা:) লি.-এর আয়োজনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সহায়তায় আরএমপি সদর দপ্তরে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৪-এর আয়োজন করা হয়।

আরএমপি’র পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাছের চারা বিতরণ ও রোপণ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় সঙ্গে ছিলেন আল-আকসা (প্রা:) লিমিটেডের চেয়ারম্যান মো: সালেউর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক মো: মিজানুর রহমান কাজী।
পুলিশ কমিশনার তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে গ্রীণ হাউজ ইফেক্ট, জলবায়ু পরিবর্তন ও পরিবেশের ভারসাম্য রক্ষা করে বাসযোগ্য পৃথিবী গড়তে বিভিন্ন গাছের চারা রোপণের উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, মানুষ বাড়ছে অক্সিজেনের চহিদা বাড়ছে, দৈনন্দিন জীবনে বিভিন্ন প্রয়োজন মেটাতে গাছের চাহিদা বাড়ছে। এই চাহিদা পূরণে প্রত্যেককে গাছ লাগাতে হবে। তিনি কোনো পতিত জমি ফেলে না রেখে গাছ লাগাতে ও গাছের যত্ন নিতে সকলকে আহ্বান জানান। বৃক্ষ বিতরণ ও রোপণ কর্মসূচির আয়োজন করায় আল-আকসা (প্রা:) লিমিটেডকে ধন্যবাদ জানান তিনি।

পরবর্তীতে পুলিশ কমিশনার উপস্থিতিদের মাঝে বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ভেষজ জাতের এক হাজার চারা বিতরণ করেন এবং আরএমপি সদর দপ্তর প্রাঙ্গণে বকুল গাছের চারা রোপণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

Leave a Reply

Your email address will not be published.


The reCAPTCHA verification period has expired. Please reload the page.